X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

নিজ নিজ ঘর থেকে একসঙ্গে গাইলেন তারা! (ভিডিও)

বিনোদন রিপোর্ট
২৫ মার্চ ২০২০, ১৬:৩২আপডেট : ২৬ মার্চ ২০২০, ১১:৪৪

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছে মানুষ। অন্য সব লড়াই হাতে হাত রেখে করতে হলেও, এবারের লড়াইটা ঠিক তার উল্টো। কারণ ভাইরাসটি ছোঁয়াচে। এর বিস্তার ঠেকাতে হলে মানুষ থেকে মানুষে দূরত্বের বিকল্প নেই। তাই এ লড়াইয়ের একটাই স্লোগান- ঘরে থাকুন, নিরাপদে থাকুন।
তবে, মানুষের দুর্যোগে শিল্পীমন কি আর চুপচাপ ঘরে বসে থাকতে পারে? মানুষে মানুষে চলমান দূরত্ব ঘোচাতে ঠিকই ঐক্যবদ্ধ হলেন সুরে সুরে। নিজ নিজ ঘরে বসেই দেশের জনপ্রিয় কয়েকজন সংগীতশিল্পী কণ্ঠ মেলালেন একসঙ্গে।
গানবাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপসের পিয়ানোর সুরে রবীন্দ্রনাথের প্রার্থনা সংগীত ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ গানটি গাইলেন আঁখি আলমগীর, দীপ্ত, শান, ঐশী, শামীম, প্রিয়, বিবেকসহ ১১জন শিল্পী।
এমন অভিনব উদ্যোগে মুগ্ধ শিল্পীরা সবাই।

আঁখি আলমগীর বলেন, “গানবাংলা পরিবার’ নামে আমাদের একটি ফেইসবুক গ্রুপ আছে। সেখানে তাপস যখন পিয়ানোতে সুরটা তুলে পাঠালো, আমার এত ভালো লাগলো, আমিও তাতে কণ্ঠ মেলালাম। এভাবে প্রত্যেকেই যুক্ত হলো একে একে। এখনতো আসলে আমাদের দুঃসময় যাচ্ছে। গানটাও প্রাসঙ্গিক। ঘরে থেকেও অভিনব পদ্ধতিতে এমন ছোট ছোট উদ্যোগই সবার মাঝে ভালোবাসা ছড়িয়ে দেয়া যায়।”
ঐশী বলেন, ‘এত সুন্দর করে তাপস ভাই পিয়ানোতে সুরটা তুললেন। যখন সেটা ভার্চুয়ালি আমাদের সবাইকে একসঙ্গে পাঠালেন সবার আগে তাতে কণ্ঠ মেলালেন আঁখি আপা (আঁখি আলমগীর)। তারপর একে একে আমরা সবাই। সবমিলিয়ে যখন গানটা তৈরি হলো তখন এত ভালো লাগলো। খুব খারাপ সময় যাচ্ছে, এ সময় যেন সবাই ভালো থাকে, সুস্থ থাকে, সবার মন ভালো থাকে- গানে গানে এটাই আমাদের প্রার্থনা।’
সম্মিলিত কণ্ঠে গানটির একটি ভিডিও উন্মুক্ত হয়েছে গানবাংলা টেলিভিশনের ফেসবুক পেইজে। ভিডিওর শেষে লেখা আছে- সত্যিকার ভালোবাসার যে অসীম শক্তি তা প্রকাশ করে সংগীত। যে কোনও পরিস্থিতিতেই তা যেমন টিকে থাকে, যে কোনও দূরত্বেই সে পৌঁছে যেতে পারে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।
এমন উদ্যোগ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, ‘দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে সবাই যেন ভালো থাকে, সুস্থ থাকে, সচেতন থাকে এই কামনা আমাদের সবার। মানুষ যতো বিাচ্ছিন্ন কিংবা অসুখে থাকুক, সংগীত হচ্ছে সেই সমস্যা সমাধানের অন্যতম ঔষধ। যা কখনও বাহ্যিকভাবে ধরা যায় না। আমরা গানে গানে মানুষের মঙ্গল আর আনন্দসময়ের স্বপ্নটাই দেখাতে চেয়েছি।’
এদিকে কোয়ারেন্টিনের দিনগুলিতে এরমধ্যে গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন সংগীতশিল্পী বাপ্পা মজুমদার, হৃদয় খান, কাইয়ুম শানু সন্ধিসহ অনেক শিল্পীই। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে সচেতনতামূলক নানা বক্তব্যও প্রচার করছেন তারকারা।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো