X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই মাস ধরে কলকাতায় আটকা পড়ে আছেন শিপন, ইমতু ও জন

বিনোদন রিপোর্ট
২০ এপ্রিল ২০২০, ১৭:০০আপডেট : ২১ এপ্রিল ২০২০, ১৩:০৮

ইমতু, শিপন ও জন চলচ্চিত্রের কাজে গত ১৬ ফেব্রুয়ারি কলকাতায় গিয়েছিলেন অভিনেতা শিপন মিত্র, ইমতু রাতিশ ও সাঞ্জ জনসহ ১৫ জন শিল্পী-কলাকুশলী। কিন্তু করোনায় ভারতজুড়ে লকডাউনের কারণে আর দেশে ফেরা হয়নি তাদের।
এমনকি আজ (২০ এপ্রিল) থেকে বিশেষ ব্যবস্থায় বাংলাদেশি নাগরিকদের ভারত থেকে ফিরে আনার সরকারি উদ্যোগ শুরু হলেও তারা ফিরতে পারছেন না। বিষয়টি জানিয়েছেন ইমতু ও জন। কারণ তাদের কারও হাতে নেই পাসপোর্ট।

জানা যায়, পরিচালক ইফতেখার চৌধুরীর একটি ভূতের সিনেমার শুটিংয়ের জন্য আইসল্যান্ড যাওয়ার কথা ছিল তাদের। এর ভিসার জন্য কলকাতায় যান তারা। এরপর আইসল্যান্ড ভিসা অফিসে পাসপোর্ট জমা দেন। যা এখনও ফেরত পাননি তারা। যার ফলে বাংলাদেশ সরকারের উদ্যোগে কলকাতা থেকে রওনা দিতে যাওয়া বিমানের দুটি ফ্লাইটেও তাদের আসার সম্ভাবনা নেই।

জন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা যখন ভারতে আসি তখন পরিস্থিতি স্বাভাবিকই ছিল। কিন্তু পাসপোর্ট জমা দেওয়ার কিছুদিন পর করোনার প্রভাব পড়তে শুরু করে।এরমধ্যে প্রায় মার্চজুড়ে জনতা কারফিউ ও লকডাউন শুরু হয়। আমরা কলকাতায় বাংলাদেশ হাইকমিশনেও যোগাযোগ করেছি। আমাদের পাসপোর্টগুলো এখন আছে দিল্লি অফিসে। লকডাউনের কারণে এগুলো আটকে গেছে। তাই কবে যে ফিরতে পারব তা সৃষ্টিকর্তাই জানেন।’

ইমতু বলেন, ‘আপাতত কলকাতায় হোটেলবন্দি হয়ে আছি আমরা। পাশাপাশি টিভি আর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখছি করোনার প্রভাব। এ ক্রান্তিলগ্নে নিজের দেশ থেকে দূরে থাকাটাও অন্যরকম এক আতঙ্ক।’
ইমতু জানান, এই মুহূর্তে কলকাতার হোটেলে আছেন তারা তিনজন ছাড়াও চিত্রগ্রাহক চন্দন রায় চৌধুরী ও তন্ময়। বাকিরা বেনাপোলে কোয়ারেন্টিনে আছেন।

শিপন, ইমতু ও জন চলচ্চিত্রের তরুণ অভিনেতাদের মধ্যে অন্যতম। গত বছর ও চলতি বছরের বেশ কিছু ছবিতে তারা কাজ করেছেন। ইফতেখার চৌধুরীর নতুন চলচ্চিত্রে তাদের কাজ করার কথা। যার বেশ কিছু দৃশ্য ধারণ হবে বিশ্বের বিভিন্ন স্থানে।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কান উৎসব ২০২৪লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
রাইমা নাকি সুচিত্রা!
রাইমা নাকি সুচিত্রা!
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো
কান উৎসব ২০২৪সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো