ভারতের হইচই-এ বাংলাদেশের ছবি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০২:৪৯, এপ্রিল ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২১, এপ্রিল ২২, ২০২০

‘কাঠবিড়ালী’র একটি দৃশ্যে অর্চিতা স্পর্শিয়াভারতের অন্যতম ভিডিও স্ট্রিমিং সাইট হইচই। এক বছর হলো বাংলাদেশেও এটি চালু হয়েছে। যেখানে কলকাতার সিনেমা, ওয়েব-সিরিজের পাশাপাশি দেখা মিলছে দেশীয় নির্মাতা-অভিনয় শিল্পীদের সিরিজও।

চলমান করোনাকালে গৃহবন্দি মানুষের কাছে দারুণ জনপ্রিয়তা পেয়েছে এই অ্যাপটি। ঠিক এমন সময়ে হইচই কর্তৃপক্ষ দিলো নতুন খবর। এবারই প্রথম এই প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে বাংলাদেশের কোনও সিনেমা। নাম ‘কাঠবিড়ালী’।
হইচই-এর কান্ট্রি ডিরেক্টর (বাংলাদেশ) সাকিব আর খান জানান, ওয়ার্ল্ড ওয়েব প্রিমিয়ার হিসেবে ২৪ এপ্রিল ছবিটি উন্মুক্ত করা হবে।
নিয়ামুল মুক্তা পরিচালিত এ ছবির অন্যতম চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া।
গেল বছরের ২৭ ডিসেম্বর পাবনায় প্রথম প্রদর্শিত হয় ছবিটি। এরপর ১৭ জানুয়ারি বড় পরিসরে মুক্তি দেওয়া হয় ‘কাঠবিড়ালী’। মুক্তির প্রায় তিন মাসে দেশের ৪০টির মতো প্রেক্ষাগৃহে চলে ছবিটি।
নিয়ামুল মুক্তা বলেন, ‘হল রিলিজের তিন মাস পর হইচই-এ অনলাইনে প্রিমিয়ার হবে, এটা আগেই চূড়ান্ত ছিল। সেভাবেই এটি আসছে। ভালোলাগার বিষয় হলো, বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে এটি মুক্তি পাচ্ছে।’
মুক্তা জানান, দেশের করোনা পরিস্থিতির উন্নতি হলে আসন্ন রোজার ঈদে ‘কাঠবিড়ালী’ প্রচার হবে টিভিতেও। তবে বিষয়টি এখনও নিশ্চিত নয়।


তাসনিমুল তাজের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালে শুরু হয় ‘কাঠবিড়ালী’র শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়ণের পর মুক্তি পেয়েছে সিনেমাটি। এতে অর্চিতা স্পর্শিয়া ছাড়াও অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর, সাইদ জামান শাওন, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান প্রমুখ।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ