অমিতাভের নাতনির স্বাস্থ্যসেবা পোর্টাল

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২৩:২৯, মে ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪৪, মে ১৪, ২০২০

বচ্চন পরিবারের সঙ্গে নভ্যা নাভেলি নন্দা (সবার সামনে, মাঝে)বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন ও অভিনেত্রী জয়া বচ্চনের নাতনি নভ্যা নাভেলি নন্দা বিনোদন অঙ্গনের তারকা নন। কোনও চলচ্চিত্র কিংবা টিভি অনুষ্ঠানেও তাকে দেখা যায়নি। তবুও পারিবারিক কারণে তিনি বেশ জনপ্রিয়। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ফোর্ডহ্যাম ইউনিভার্সিটি থেকে একসপ্তাহ আগে স্নাতক সম্পন্ন করেছেন এই তরুণী।

এবার নিজের ব্যবসা চালু করলেন নভ্যা। এটি হলো অনলাইন স্বাস্থ্যসেবা পোর্টাল ‘আরা হেলথ’। এতে নারীদের স্বাস্থ্য বিষয়ে পরামর্শ দেওয়া হবে। ইনস্টাগ্রামে এই ব্র্যান্ডের অফিসিয়াল অ্যাকাউন্টে একটি পোস্টে বলা হয়েছে, নারীদের জন্য বিশ্বস্ত, নিরাপদ ও নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম এটি। এর লক্ষ্য তাদের ক্ষমতায়ন, শিক্ষাদান ও রোগ নির্ণয় করা হবে।
নভ্যার পাশাপাশি আরা হেলথের সহ-প্রতিষ্ঠাতা আরও তিন তরুণী। তারা এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা তরুণ ও মুক্তমনা মেয়ে। নারীদের স্বাস্থ্যগত সমস্যার সমাধান দিতে আমরা একত্রিত হয়েছি। কারণ এ বিষয়টি নিয়ে খুব একটা ভাবেনি কেউ। আমরা যে পরিবেশে বেড়ে উঠেছি ও অভিজ্ঞতা অর্জন করেছি সেগুলোর মাধ্যমে অন্য নারীদের ক্ষমতায়নে সহযোগিতা করতে উদ্বুদ্ধ হয়েছি।’
নভ্যার নতুন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন তার মা শ্বেতা বচ্চন নন্দা। তিনি মন্তব্যের ঘরে লিখেছেন, ‘শাবাশ মেয়েরা। এগিয়ে যাও, শিখরে ওঠো।’
করোনাভাইরাসের কারণে ফোর্ডহ্যাম ইউনিভার্সিটিতে কোনও অনুষ্ঠান হয়নি। তাই গত সপ্তাহে মুম্বাইয়ে অমিতাভের বাড়ি জলসায় মেয়ের স্নাতক পার্টির আয়োজন করেন শ্বেতা। তার সমাবর্তনের পোশাক সেলাই করেছেন বাড়ির কর্মীরা। আর চার্ট পেপার দিয়ে বানানো হয়েছে মাথার ক্যাপ।
২০১৮ সালে ডিজাইনার মনীষা জয়সিংয়ের সঙ্গে শ্বেতার ডিজাইন প্রতিষ্ঠানের ব্র্যান্ডের মডেল হয়েছিলেন নভ্যা। তার বাবা শিল্পপতি নিখিল নন্দা। নভ্যার মামা অভিষেক বচ্চন ও মামি ঐশ্বরিয়া রাই বচ্চন।
আরা হেলথ চালু করায় নভ্যাকে অভিনন্দন জানিয়েছেন অভিষেক, সুনীল শেঠির মেয়ে আথিয়া। এছাড়া তার কথিত প্রেমিক মিজান জাফেরি শুভেচ্ছা জানান। তিনি হলেন অভিনেতা জাভেদ জাফেরির ছেলে।

/জেএইচ/এমএম/

লাইভ

টপ