জন্মদিনে মাধুরীর প্রথম গানের একঝলক

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২৩:০২, মে ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:৪৯, মে ১৬, ২০২০

মাধুরী দীক্ষিতবলিউডের ‘ধাক ধাক কন্যা’ মাধুরী দীক্ষিত আজ (১৫ মে) ৫৩ বছরে পা রাখলেন। জন্মদিনে ভক্তদের খুব বিশেষ উপহার দিলেন তিনি। তা হলো নিজের গাওয়া প্রথম গানের একঝলক। এর শিরোনাম ‘ক্যান্ডেল’।

সামাজিক যোগাযোগমাধ্যমে গানটির অল্প একটু শেয়ার করেছেন মাধুরী। এতে ক্লোজ-আপ শটে তার চোখ ও ঠোঁট দেখানো হয়েছে। তিনি জানিয়েছেন, গানটির বিষয়বস্তু আশা। করোনাভাইরাস প্রাদুর্ভাবে সবারই এটি বড্ড প্রয়োজন।

জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য ভিডিওর ক্যাপশনে সবাইকে ধন্যবাদ দিয়েছেন মাধুরী। এই দিনে তিনিও ভক্তদের প্রতি কিছু ভালোবাসা ছড়িয়ে দিতে চেয়েছিলেন। তাই গানটির একঝলক প্রকাশ করলেন।

মাধুরী লিখেছেন, “জন্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসার জন্য সবাইকে ধন্যবাদ! বিনিময়ে আপনাদেরও কিছু ভালোবাসা দিতে চেয়েছিলাম। তাই আমার গাওয়া প্রথম গানের প্রিভিউ শেয়ার করছি। শিগগিরই পরো গান আসবে। এর শিরোনাম ‘ক্যান্ডেল’, এটি আশা নিয়ে সাজানো। আমাদের এখন এটা খুব বেশি প্রয়োজন।”

এবারই প্রথম নয়, মাধুরী যে ভালো গাইতে জানেন তার প্রমাণ আগেও দিয়েছেন। গত ৩ মে ‘আই ফর ইন্ডিয়া’ কনসার্টে তিনি গেয়েছেন ব্রিটিশ তারকা এড শিরানের ‘পারফেক্ট’, পিয়ানো বাজিয়েছেন তার ছেলে আরিন। কোভিড-১৯ মহামারিতে সামনের সারির সেবা প্রদানকারীদের সম্মান জানাতে ও ত্রাণ তহবিল সংগ্রহের লক্ষ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরাসরি দেখানো হয় এই আয়োজন।

এদিকে মাধুরীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বলিউড তারকারা। তার সঙ্গে তোলা একটি ছবি শেয়ার দিয়েছেন অভিনেতা অনিল কাপুর। অনেক ছবিতে জুটি বেঁধে কাজ করেছেন তারা। এগুলো হলো ‘হিফাজত’ (১৯৮৭), ‘তেজাব’ (১৯৮৮), ‘পারিন্দা’ (১৯৮৯), ‘রাম লক্ষ্মণ (১৯৮৯), ‘কিষেণ কানহাইয়া’ (১৯৯০), ‘জামাই রাজা’ (১৯৯০), ‘জীবন এক সংঘর্ষ’ (১৯৯০), ‘প্রতিকার’ (১৯৯১), ‘বেটা’ (১৯৯২), ‘খেল’ (১৯৯২), ‘জিন্দেগি এক জুয়া’ (১৯৯২), ‘ধারাবি’ (১৯৯৩), ‘রাজকুমার’ (১৯৯৬), ‘পুকার’ (২০০০) ও ‘টোটাল ধামাল’ (২০১৯)।

অস্ট্রেলিয়ান লেখক কাইলি স্কটের উক্তি ধার করে তিনি ইনস্টাগ্রাম স্টোরিসে লিখেছেন, ‘সেই হাসি পাহাড় নড়িয়ে দিতে পারে। হৃদয়ও ভাঙতে পারে। নিজের হাসির মাধ্যমে দুটোই পারে এমন একজন সে। শুভ জন্মদিন।’

‘লজ্জা’ ছবির সহশিল্পী মনীষা কৈরালা লিখেছেন, ‘আপনার সঙ্গে কাজ করতে পারা সম্মানের ব্যাপার। আপনি অসাধারণ একজন অভিনেত্রী। ভেতরে-বাহিরে চমৎকার একজন মানুষ। আমরা আপনাকে ভালোবাসি। শুভ জন্মদিন।’

বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা, তামান্না ভাটিয়া, বর্ষীয়ান অভিনেতা শত্রুঘ্ন সিনহা, উপস্থাপক মনীষ পলসহ অনেকে শুভেচ্ছা জানিয়েছেন মাধুরীকে। তার অভিনীত বিভিন্ন জনপ্রিয় গানের সংমিশ্রণে নিজে নেচে ও অভিনয় করে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন কানাডিয়ান ইউটিউবার লিলি সিং।
মাধুরীকে সবশেষ গত বছর ‘কলঙ্ক’ ছবিতে বড় পর্দায় দেখা গেছে। ১৯৮৪ সালে বাংলা ছবি ‘অবোধ’ দিয়ে রূপালি দুনিয়ায় তার যাত্রা শুরু। ক্যারিয়ারে ছয়বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। এছাড়া পেয়েছেন পদ্মশ্রী সম্মাননা।

ক্যারিয়ার তুঙ্গে থাকতেই চিকিৎসক শ্রীরাম নেনেকে বিয়ে করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান মাধুরী। তাদের সংসারে আরিন ছাড়া আছে আরেক ছেলে। তার নাম রায়ান। ২০১১ সালের পর তারা ভারতে ফিরে আসেন।

/জেএইচ/এমএম/

লাইভ

টপ