X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ঘরে বসেই নির্মিত হচ্ছে তাদের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

বিনোদন রিপোর্ট
১৮ মে ২০২০, ১৪:১৩আপডেট : ১৮ মে ২০২০, ২১:০৩

সেলিম, আতিক,শিহাব, সুমন, রানা ও গৌতম করোনায় লাইট-ক্যামেরা নিয়ে বাইরে বের হওয়ার উপায় নাই। তাতে কী! এরমধ্যেও চলছে কাজ। বাসায় শুটিং করছেন জনপ্রিয় সাত নির্মাতা। নির্মিত হচ্ছে সাতটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।
আসছে ঈদে দর্শকদের জন্য রাখা হচ্ছে এগুলো। নির্মাতাদের মধ্যে আছেন, গিয়াস উদ্দিন সেলিম, নুরুল আলম আতিক, অনিমেষ আইচ, শিহাব শাহীন, সুমন আনোয়ার, সাফায়েত মনসুর রানা ও গৌতম কৈরী।
এই প্রযোজনাগুলোকে একসঙ্গে বলা হচ্ছে, ‘ঘরবন্দি সময়ের গল্প। আলফা-আই স্টুডিওর ব্যানারে নির্মিত এ কাজগুলো দেখানো হবে দীপ্ত টিভিতে।

টেলিভিশন চ্যানেলটি জানায়, বাসা থেকেই সব কাজ হচ্ছে। ইতোমধ্যে কয়েকটির শুটিং শেষ। ঈদের সাত দিন এগুলো দেখানো হবে চ্যানেলটিতে।
স্বল্পদৈর্ঘ্যগুলো প্রযোজনা করছেন শাহরিয়ার শাকিল। তিনি বলেন, ‌‘কোয়ারেন্টিনের সকল বিধি মেনেই প্রত্যেকটি কাজ তৈরি হচ্ছে। শিল্পীরা প্রত্যেকে যার যার বাসা থেকেই অভিনয় করছেন। এক্ষেত্রে চিত্রগ্রহণের ব্যাপারে সহযোগিতা করছেন শিল্পীর পরিবারের কোনও সদস্য, কখনও বা শিল্পী নিজেই।’
জানা যায়, চিত্রগ্রহণের পর সম্পাদনা, সংগীত ও শব্দ সংযোজনের মতো কাজগুলোও হয়েছে কলাকুশলীদের যার যার বাসা থেকেই। তবে এই পুরো প্রক্রিয়া শুরুর আগে নিতে হয়েছে ব্যাপক প্রস্তুতি; দিনের পর দিন ডিজিটাল মাধ্যমে যৌথ সভা করেছেন লেখক, পরিচালক, প্রযোজক, শিল্পী ও অন্যান্য কলাকুশলী। 

সাতটি স্বল্পদৈর্ঘ্য হলো, গিয়াস উদ্দিন সেলিমের “কোয়ারেন্টিন”, নুরুল আলম আতিকের ‘করোনার ফুল’, অনিমেষ আইচের ‘একা’, শিহাব শাহীনের ‘লকডাউন’, সুমন আনোয়ারের ‘কাগজের পাখি’, সাফায়েত মনসুর রানার ‘মধ্য নায়ক’ ও গৌতম কৈরীর ‘খোলা জানালা’।
ঈদের দিন থেকে সাত দিন দীপ্ত টিভিতে রাত সাড়ে নয়টায় প্রচারিত হবে প্রতিটি চলচ্চিত্র। এর পাশাপাশি অনলাইন প্ল্যাটফর্ম বায়োস্কোপেও দর্শকরা উপভোগ করতে পারবেন এগুলো।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…