আবারও টিভি পর্দায় ‘কেয়ামত থেকে কেয়ামত’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০১:১০, মে ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩০, মে ২৬, ২০২০

কেয়ামত থেকে কেয়ামত১৯৯৩ সালের ২০ মার্চ মুক্তি পেয়েছিল সাড়া জাগানো বাংলা সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’। এ সিনেমার ব্যবসায়িক ফলাফল এখন পর্যন্ত বাংলা সিনেমার ইতিহাসে অন্যতম।

মুক্তির ২৭ বছরে ছবিটি টিভি পর্দায় খুব একটা দেখা যায়নি নানাবিধ জটিলতার কারণে। একুশে টিভিসহ দুই একটি টিভি চ্যানেলে এটি প্রদর্শিত হয়েছে মাত্র কয়েকবার। এর বাইরে ঢুলি কমিউনিকেশনস-এর উদ্যোগে ‘সালমান শাহ উৎসব’-এ মাত্র দুইবার প্রদর্শিত হয় ছবিটি। ২০১৪ সালে বলাকায় এবং ২০১৯ সালে মধুমিতায়।
অথচ ছবিটির আবেদন এখনও সমান। মূলত এই ভাবনা থেকেই এবারের ঈদের বিশেষ আয়োজনে বহু বছর পর ছবিটি ফের সম্প্রচারের উদ্যোগ নিয়েছে বেসরকারি টিভি স্টেশন নাগরিক।
জানা গেছে, আজ (২৬ মে) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ছবিটি প্রচার করা হবে। চ্যানেলটির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু বললেন, ‘ছবিটির প্রমো প্রচারের পর থেকেই অনেক দর্শকের ফোন পেয়েছি আমরা। অনেকেই নাগরিক টিভিকে ধন্যবাদ জানিয়েছেন ছবিটি প্রচারের উদ্যোগ নেওয়ায়। বিস্ময়ের ব্যাপার হলো, এত বছর পরেও ছবিটিকে ঘিরে দর্শকদের আগ্রহের কমতি নেই!’
এদিকে ছবিটি নাগরিক টিভিতে প্রচার উপলক্ষে এর নায়িকা মৌসুমী, সংগীতশিল্পী আগুন ও ছবির নির্মাতা সোহানুর রহমান সোহানও বেশ উচ্ছ্বসিত। মনে করছেন, ছবিটিতে কাজ করে তারাও ইতিহাসের অংশ হয়ে আছেন।
আর ছবিটিকে ঘিরে এমন উৎসবের একটাই কারণ, অকাল প্রয়াত সালমান শাহ। যার মাধ্যমে ২৭ বছর আগে এই নায়কের অভিষেক ঘটে। যেমনটা ঘটেছিল মৌসুমীর ক্ষেত্রেও।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ