X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত এফডিসি

ওয়ালিউল বিশ্বাস
২৭ মে ২০২০, ১৫:০৫আপডেট : ২৭ মে ২০২০, ২০:০৪

ভেতরের চিত্র কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। আজ (২৭ মে) ভোরের তুমুল বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় উপড়ে পড়েছে বেশ কিছু গাছ। হেলে পড়েছে আরও কিছু।

এছাড়া বড় বড় ডাল কিছু আধাপাকা বিল্ডিংয়ের টিনের চালেও পড়েছে। তাই ভবনগুলোর ক্ষতির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। তবে বর্তমানে ঈদের ছুটি থাকায় এখনও সেগুলোর স্পষ্ট ধারণা দেওয়া সম্ভব নয় বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন বিএফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও যুগ্ম সচিব নুজহাত ইয়াসমিন।

তিনি বলেন, ‘সকালে নিরাপত্তা ইনচার্জ বিষয়টি আমাকে অবহিত করেন। আমি যতদূর জানি, বেশ কিছু বড় গাছ ঝড়ে পড়ে গেছে। তবে সংখ্যাটা এখন বলা মুশকিল। আরও কিছু গাছ হেলে গেছে। এই ঝুঁকিপূর্ণ গাছগুলো দ্রুত সরানোর নির্দেশ দিয়েছি। যেগুলো পড়ে গেছে, সেগুলো আপাতত সরানো হচ্ছে না। কারণ, আমাদের বেশ কিছু বিল্ডিং এমনিতেই ভাঙা হবে। যদি সেই এরিয়ায় গাছ পড়ে, তখন সেগুলোর সঙ্গে গাছগুলো সরানো হবে। এছাড়াও পুরো এলাকায় বেশ কিছু টিনশেডের চালা আছে। সেগুলো ভালো করে চেক করতে বলেছি।’

তিনি আরও জানান, লকডাউন শেষ হলে ক্ষয়ক্ষতির হিসাবটা বের করা হবে।

মূল ফটক

শুধু গাছই নয়, এফডিসির বেশ কিছু অস্থায়ী বোর্ড ও সাজসজ্জা সামগ্রীর ক্ষতি হয়েছে। বিশেষ করে মূল ফটকের সামনে রাখা প্লাইউডের বোর্ডগুলো পড়ে গেছে।
এদিকে এফডিসিতে থাকা সমিতিগুলোর অফিসের ছাদ টিন দিয়ে তৈরি। অফিসগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা জানতে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বিষয়টি পুরোপুরি জানেন না বলে জানান।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’