করোনায় মারা গেলেন এনটিভির অনুষ্ঠান প্রধান মোস্তফা কামাল সৈয়দ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:০৩, মে ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৬, মে ৩১, ২০২০

মোস্তফা কামাল সৈয়দমরণ রোগ কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন টিভি ব্যক্তিত্ব ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ (৩১ মে) দুপুর দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

তার মৃত্যুর বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন চ্যানেলটির গণসংযোগ কর্মকর্তা পাভেল ইসলাম। মোস্তফা কামাল সৈয়দের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ মোহাম্মদ মোসাদ্দেক আলী ও এনটিভি পরিবার।
এদিকে গণসংযোগ কর্মকর্তা পাভেল ইসলাম বলেন, ‌‘আজ দুপুরে দেড়টায় উনার ভেন্টিলেশন খুলে দেওয়া হয়। মরদেহ এখনও হাসপাতালেই আছে। এনটিভি কর্তৃপক্ষ ও পরিবারের সদস্যরা বসে মরদেহের পরবর্তী বিষয়গুলো নিশ্চিত করবেন।’

জানা যায়, বনানী কবরস্থানে দাফন করা হবে মোস্তফা কামাল সৈয়দকে।
তবে দাফনের সময় ও জানাজার বিষয় সরকারি নির্দেশ অনুযায়ী পরিবারই নির্ধারণ করবে।
এদিকে গত শুক্রবার (১৫ মে) স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল মোস্তফা কামাল সৈয়দকে। এরপর থেকে তাকে সেখানেই চিকিৎসা দেওয়া হচ্ছিল।

মোস্তফা কামাল সৈয়দ কর্মজীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন টিভি চ্যানেলে। ২০০৩ সালে এনটিভির শুরু থেকে তিনি অনুষ্ঠান বিভাগের দায়িত্বে ছিলেন।

এর আগে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান প্রধান ছিলেন। ৫২ বছরের কর্মজীবনে তিনি পাকিস্তান টিভিতেও শীর্ষ পর্যায়ে কাজ করেছেন।
এছাড়াও দেশের টিভিতে অনন্য অবদান রাখা এ মানুষটি একেবারে আলাদা জীবনযাপন করতেন। এড়িয়ে চলতেন বিভিন্ন প্রযুক্তিও। তিনি কখনও মোবাইল ফোন ব্যবহার করেননি। নাটক ও অনুষ্ঠান নির্বাচনেও সরাসরি তৃণমূল পর্যায়ে কথা বলে নিতেন। বলা হয়, এ পর্যন্ত টিভি শিল্পের অনুষ্ঠান বিভাগের সবচেয়ে সফল ও মেধাবী মানুষ ছিলেন তিনি।
তার মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে নেমেছে শোকের ছায়া। মোস্তফা কামাল সৈয়দের ৫২ বছরের কর্মজীবনের সঙ্গে নানাভাবে জড়িত শিল্পী-নির্মাতা-প্রযোজকরা স্মৃতিকাতর হচ্ছেন সোশ্যাল মিডিয়ায়।

/এম/এমওএফ/

লাইভ

টপ