X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

পুলিশের জেরায় যা বলেছেন সুশান্তের ম্যানেজার ও গৃহকর্মীরা

বিনোদন ডেস্ক
১৮ জুন ২০২০, ১৫:৩০আপডেট : ১৮ জুন ২০২০, ২৩:৪৮

সুশান্ত সিং রাজপুত (২১ জানুয়ারি ১৯৮৬-১৪ জুন ২০২০) বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যায় স্তম্ভিত বলিউড। ভক্ত, পরিবার, শুভাকাঙ্ক্ষীসহ সবাই শোকে মুহ্যমান। কেন এমন একটা কাজ করলেন তিনি? এ প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা চলছে।

মুম্বাই পুলিশের তদন্তে জানা গেছে, আত্মহত্যার তিন দিন আগে (১১ জুন) নিজের সব কর্মকর্তা-কর্মচারীর বেতনসহ যাবতীয় অর্থ দিয়ে গেছেন সুশান্ত।
ভারতের টাইমস নাউ টিভি চ্যানেলকে পুলিশের একটি সূত্র জানায়, সুশান্ত তার কর্মীদের এটাও জানিয়েছেন, তার পক্ষে আর তাদের বেতন দেওয়া সম্ভব হবে না। কী কারণে তিনি এটা বলেছিলেন? সুশান্ত কি তখনই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন? নাকি হাতে কোনও ছবি না থাকায় আর্থিক সমস্যায় ভুগছিলেন? এমন অনেক প্রশ্ন আসছে সামনে।
সুশান্তের শিডিউলসহ সবকিছু গুছিয়ে রাখার জন্য দুই ম্যানেজার ছিলেন। তাদের একজন পুলিশকে জানিয়েছেন, সাবেক ম্যানেজার দিশা সালিয়াঁর সঙ্গে একটি ওয়েব সিরিজে কাজ করার আলোচনা চলছিল সুশান্তের। গত মার্চে হোয়াটসঅ্যাপে তাদের সবশেষ যোগাযোগ হয়েছিল। গত ৮ জুন মুম্বাইয়ের মালাডে ১৪ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেন দিশা সালিয়াঁ। এ ঘটনা সুশান্তের মনে ব্যাপক প্রভাব ফেলেছিল। তিনি ইনস্টাগ্রাম স্টোরিসে শোক জানিয়েছিলেন।
গত ১৪ জুন মুম্বাইয়ে বান্দ্রার কার্টার রোডে নিজের ফ্ল্যাটে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে জানা গেছে, বিছানার চাদর গলায় প্যাঁচিয়ে ঝুলে থাকায় অ্যাসপিক্সিয়ার (অক্সিজেনের ঘাটতিতে দম বন্ধ হওয়া) কারণে মারা গেছেন তিনি। তার ঘরে পাওয়া গেছে প্রেসক্রিপশন ও অ্যান্টি ডিপ্রেশন ওষুধ। তবে সুশান্ত কোনও সুইসাইড নোট রেখে যাননি।
ধারণা করা হচ্ছে, পেশাদারি রেষারেষিতে হতাশা চেপে ধরেছিল সুশান্তকে। এ কারণে দীর্ঘদিন বিষণ্নতায় ভুগছিলেন তিনি। তার মৃত্যুকে ঘিরে রয়েছে ধোঁয়াশা। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ আশ্বাস দিয়েছেন, সবকিছু নিয়ে তদন্ত হবে।
মুম্বাই পুলিশ জানিয়েছে, মূল ঘটনা উদ্ঘাটনে সুশান্তের বাবা কেকে সিং, বোন মিতু, অভিনেতা মহেশ শেঠি, পরিচালক মুকেশ ছাবরা ও দরজা খোলার জন্য ডেকে আনা চাবিওয়ালাকেও জেরা করা হয়েছে। বৃহস্পতিবার সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।
বয়স মাত্র ৩৪ বছর হয়েছিল, তাই অকালে সুশান্তের চলে যাওয়া মেনে নিতে পারছেন না কেউ। শুধু সুদর্শন অভিনেতা ছিলেন বলেই নয়, বিভিন্নভাবে মানুষের মন ছুঁয়েছিলেন তিনি। যেকোনও প্রাকৃতিক দুর্যোগে বড় অঙ্কের অনুদান দিতেন।


ভারতের নাগাল্যান্ড রাজ্যের সাবেক গভর্নর পিবি আচার্যের ছেলে চারুদত্ত আচার্য জানিয়েছেন, ২০১৮ সালে তাদের রাজ্যে ভয়াবহ বন্যার সময় অনেকটা নীরবে ১ কোটি ২৫ লাখ রুপি অনুদান দিয়েছিলেন সুশান্ত। তখন দিল্লিতে শুটিংয়ের ফাঁকে নাগাল্যান্ডের বাণিজ্যিক এলাকা দিমাপুরে যান তিনি। এরপর মুখ্যমন্ত্রীকে অনুদানের চেক দেন। এছাড়া কেরালার মুখ্যমন্ত্রীর তহবিলে ১ কোটি ২৫ লাখ রুপি অনুদান দিয়েছিলেন সুশান্ত। চারুদত্ত বলেন, নাগাল্যান্ড চিরকাল প্রয়াত এই তারকাকে স্মরণ করবে। তাদের কাছে তিনি সত্যিকারের নায়ক।

ছোট-বড় সবার প্রতি সুশান্তের মানবিকতা প্রকাশ পেয়েছে বিভিন্ন সময়। তার শোকাহত ভক্তরা সেসব স্মৃতি ফিরিয়ে আনছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এরমধ্যে একটি ভিডিওতে দেখা গেছে, ‘সঞ্চিরিয়া’র এক শিশুশিল্পীকে শুটিংয়ের ফাঁকে নিজের হাতে খাইয়ে দিয়েছিলেন তিনি। তার নাম খুশিয়া। এ সময় ডাকাত লখনার সাজে ছিলেন সুশান্ত। তখন বাজছিল রাহাত ফতেহ আলি খানের গান। অভিষেক চৌবে পরিচালিত ছবিটির তিন তারকা ভূমি পেডনেকর, মনোজ বাজপেয়ি ও রণবীর শোরে টুইটারে শ্রদ্ধা জানিয়েছেন তাকে।
এদিকে সুশান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে ৩ হাজার ৪০০ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেবেন পরিচালক অভিষেক কাপুরের স্ত্রী প্রজ্ঞা কাপুর। তার ‘এক সাথ’ নামের একটি ফাউন্ডেশন থেকে এই উদ্যোগ নেওয়া হচ্ছে।
২০১৩ সালে অভিষেক কাপুর পরিচালিত ‘কাই পো চে!’র মাধ্যমে অভিষেকেই দর্শকদের মন জয় করে নেন সুশান্ত সিং রাজপুত। এরপর ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ও ‘কেদারনাথ’ তার জনপ্রিয়তা তর তর করে বাড়িয়েছে।
সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পাবে এ বছরেই। এটি হলো হলিউডের ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’ (২০১৪) ছবির অফিসিয়াল হিন্দি রিমেক। তাকে সবশেষ বড় পর্দায় দেখা গেছে নিতেশ তিওয়ারির ‘ছিচ্চোরে’ ছবিতে। এটাই শেষ। রুপালি পর্দায় আর পাওয়া যাবে না বিহারের পাটনায় বেড়ে ওঠা হাসিখুশি ছেলেটাকে!

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া, বলিউড হাঙ্গামা

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!