X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ভালো নেই রেজওয়ানা চৌধুরী বন্যা

ওয়ালিউল বিশ্বাস
২৫ জুন ২০২০, ১৮:০৫আপডেট : ২৫ জুন ২০২০, ১৯:৪৪

রেজওয়ানা চৌধুরী বন্যা শারীরিকভাবে ভীষণ দুর্বলতা অনুভব করছেন করোনা আক্রান্ত রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি চলতি সপ্তাহের শুরুর দিকে বেশ সুস্থ ছিলেন। ছিল না করোনার কোনও লক্ষণও। কিন্তু এখন বেশ অসুস্থবোধ করছেন।

গত দুই দিন ধরে শারীরিক দুর্বলতা, ব্যথাসহ করোনার দু-একটি লক্ষণও রয়েছে বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন রবীন্দ্রসংগীতের এই বরেণ্য শিল্পী।

মুঠোফোনে তিনি বলেন, ‘আমার শারীরিক অবস্থা ভালো নয়। ভীষণ দুর্বল লাগছে। আরও কিছু কারণে গত মঙ্গলবার (২৩ জুন) করোনার দ্বিতীয় টেস্টটি করতে পারিনি। আগামী মঙ্গলবার এটি করবো।’

এ সময় বন্যার কথাও জড়িয়ে যাচ্ছিল। সংক্ষেপে শারীরিক অবস্থা জানিয়ে তিনি ফোনটি রাখেন।

অন্যদিক বন্যাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন অনলাইনে কটূক্তিমূলক মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন নাট্যজন ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। গতকাল (২৪ জুন) রাতে তিনি তার ফেসবুকে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে এটির সঙ্গে ‘সহমত’ পোষণ করে অনেকে প্রতিবাদ জানিয়েছেন।

নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু লিখেছেন, ‘‘বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নিয়ে কতিপয় অসুস্থ মানসিকতার ‘নামানুষ’ যেভাবে অশ্লীল উক্তি করছে, তাদের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ এনে কোনও শিল্পী বা শিল্পী সংগঠন এখনো শাস্তি দাবি করেনি। অথচ ওয়েব সিরিজে অশ্লীলতার বিরুদ্ধে সবাই দেশ ও সংস্কৃতি রক্ষা ও দোষী নির্মাতার শাস্তি দাবি করে আইনানুগ ব্যবস্থার সুপারিশ করেছেন। শুধু বন্যা নন, দেশের প্রায় সকল নারী শিল্পীর বিরুদ্ধে অপপ্রচার ও কুরুচিপূর্ণ মন্তব্য হরহামেশা অনলাইনে দৃশ্যমান।
আমি অত্যন্ত দৃঢ়তার সঙ্গে মানবিক সংস্কৃতিবিরোধী অপপ্রচার ও কুরুচিপূর্ণ মন্তব্যকারী এবং ধর্মব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি বিধানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। একই সঙ্গে সকল শিল্পীদের এই অপপ্রচারের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।’’

এদিকে চলতি সপ্তাহের শুরুর দিকে বন্যা বাংলা ট্রিবিউনকে জানান, তিনি করোনা ‘পজিটিভ’। তবে শারীরিক অবস্থা খুবই ভালো। কিন্তু গত দুই দিন ধরে তিনি আরও অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকের পরামর্শ নিয়ে নিজ বাসাতেই আইসোলেশনে আছেন এই খ্যাতিমান শিল্পী।

 

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন