সম্মানীর জন্য শাকিব ফোন দিয়েছিলেন দিলরুবা খানকে!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৩, জুন ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২৭, জুন ৩০, ২০২০

শাকিব খান ও দিলরুবা খানকরোনার কয়েক মাস ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান একেবারেই নীরব। করেননি কোনও কাজ, বলেননি কোনও কথা। তবু তিনি উঠে এলেন সংবাদ শিরোনামে, পরিণত হলেন টক অব দ্য মিডিয়ায়।

কারণ, তার বিরুদ্ধে ‌‘গান চুরি’র অভিযোগ তুলেছেন দেশের অন্যতম কণ্ঠশিল্পী দিলরুবা খান। ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে দায়ের করেছেন অভিযোগ। যাকে বলে ঢাকার প্রধান নায়কের মানসম্মান নিয়ে একেবারে ছিনিমিনি অবস্থা!
এখনও শাকিব চুপ। তবে তার ইশারায় মুখ খুলছেন পাশের মানুষরা। ‘পাসওয়ার্ড’ সংশ্লিষ্টদের দাবি, অনুমতির জন্য সরাসরি শাকিব খানই ফোন করেছিলেন দিলরুবা খানকে। তবে এই কণ্ঠশিল্পী সেদিন উদার মনে কথা বলেছিলেন, ‘বোনের গান ভাই ব্যবহার করবে, তাতে অনুমতির কী?’
এমনই চাঞ্চল্যকর তথ্য দিলেন পরিচালক মালেক আফসারী। তিনি বলেন, ‘‘এফডিসিতে‌ ‘পাসওয়ার্ড’ ছবিটির শুটিং চলছিল। আমরা চার নম্বর মেকআপ রুমে গান নিয়ে আড্ডা দিচ্ছিলাম। ছিলেন ছবির প্রযোজক মোহাম্মদ ইকবাল, আমি, শাকিবসহ অনেকে। সে সময় ইকবাল বলেন, ‘গানের পারমিশন তো নিয়ে আসলাম।’ ‘পাগল মন’ ছবির প্রযোজক নাদের খান ও পরিচালক তোজাম্মেল হক বকুলের কাছে গানটি দিলরুবা খান বিক্রি করেছিলেন। ইকবাল নাদের খানের কাছে পারমিশন নেন। শাকিব তখন বলেছিলেন, ‘না যিনি এর গায়িকা তার পারমিশনও নেবো।’ দিলরুবা খানকে সম্মান দেওয়ার জন্য শাকিব নিজেই ফোন দেন। আমরা ইঙ্গিত করি, ফোনটা লাউড স্পিকারে দেওয়ার জন্য। ফোনটি ধরে কী যে খুশি হয়েছিলেন দিলরুবা খান।’’
মালেক আফসারী আরও বলেন, ‘‘তিনি খুশি মনে গানটি দিয়েছিলেন। শাকিব বলেছিলেন, ‘আপনি একটু প্যাডে লিখে দিন।’ দিলরুবা খান বলেছিলেন, ‘প্যাড-ট্যাড লাগবে না। বোনের গান ভাই নেবে, সমস্যা কী!’’
দিলরুবা খানকে উদ্দেশ করে এই পরিচালক বলেন, ‘‘২০১৯ থেকে আপনি কোনও কথা বললেন না। এক বছর পর কথা বললেন। কারণ গানটি রবিতে গেছে। শাকিব কিন্তু আপনাকে সম্মানীর ইঙ্গিত দিয়েছিলেন। বলেছিলেন, ‘যদি মন চায়, বলেন, আমি কিন্তু লিখিত চাই।’ শাকিব ইঙ্গিত দিয়েছিলেন। আপনি মাইন্ড করেছিলেন। বলেছিলেন কোনও কিছু লাগবে না।’’
জানা যায়, ব্যবসা সফল এ ছবি সংশ্লিষ্টরা প্রযোজকের অনুমতিপত্র হাজির করার চেষ্টা করছেন। পাশাপাশি কথা বলবেন দিলরুবা খানের সঙ্গেও।
মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমার নায়ক ও প্রযোজক শাকিব খান। এতে ‘পাগল মন’ শিরোনামে ব্যবহৃত গানে কণ্ঠ দেন অশোক সিং। ছবিতে শাকিবের বিপরীতে ছিলেন শবনম বুবলী।
২৮ জুন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে কপিরাইট ইস্যুতে অভিযোগ দায়ের করেন কণ্ঠশিল্পী দিলরুবা খান। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় এটি করা হয়।
অভিযোগপত্রে জানানো হয়, অনুমতি ছাড়া ২০১৯ সালে মুক্তি পাওয়া শাকিব খানের ‘পাসওয়ার্ড’ সিনেমায় দিলরুবার ‘পাগল মন’ গানের অংশবিশেষ ব্যবহার করা হয়।
গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এই অভিযোগ দায়ের করেন।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ