১৯তম ডিআইএফএফ-এর প্রস্তুতি শুরু

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৮, জুলাই ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৮, জুলাই ২৮, ২০২০

চলমান করোনাভাইরাস ইস্যুতে স্থবির হয়ে আছে বিশ্বের নামজাদা সব চলচ্চিত্র উৎসব। ওলট-পালট হয়ে গেছে সব পূর্বপরিকল্পনা। তবে এমন পরিস্থিতিতে তেমন কোনও পরিবর্তন ঘটছে না ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ বা ডিআইএফএফ-এর ১৯তম আসরে।

এমনটাই অভিমত জানালেন উৎসব পরিচালক আহমেদ মোস্তফা জামাল।
তার ভাষ্যে, ‘আমরা ভাগ্যবান। কারণ এ বছর জানুয়ারিতে আমাদের ১৮তম উৎসব শেষ হওয়ার পরই মূলত গোটা বিশ্ব করোনাভাইরাস সম্পর্কে সচেতন হতে শুরু করে। যাহোক, এখন আমরা তাকিয়ে আছি আসছে জানুয়ারির দিকে। এরমধ্যে আমরা ১৯তম আসরের প্রস্তুতি শুরু করেছি। তারিখ এবং ভেন্যুও চূড়ান্ত করেছি। আমাদের ধারণা ডিসেম্বর নাগাদ আমরা ও গোটা বিশ্ব এই ভাইরাস নিয়ন্ত্রণের পথ খুঁজে পাবো এবং জানুয়ারিতে সবাইকে নিয়ে উৎসবটি পরিচালনা করতে পারবো।’
আহমেদ মোস্তফা জামাল জানান, ২০২১ সালের আসরটি অনুষ্ঠিত হবে ১৬ থেকে ২৪ জানুয়ারি। এই আসরেও ভেন্যু হিসেবে থাকছে অঁলিয়স ফ্রঁসেস মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগার, জাতীয় জাদুঘর, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও স্টার সিনেপ্লেক্স।
তিনি এটাও বলেন, ‘কোভিড-১৯ আমাদের অনুষ্ঠান কোন পর্যায়ে নিয়ে যেতে বাধ্য করে তা দেখতে নভেম্বর, ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে আমরা যেকোনও পরিস্থিতির জন্যই নিজেদের প্রস্তুতি রাখছি। এমনও হতে পারে, পরিস্থিতির উন্নয়ন না ঘটলে অনলাইনেও করতে পারি। তবে আমাদের সর্বোচ্চ প্রস্তুতি আর আগ্রহ থাকছে সরাসরি আয়োজন নিয়ে।’
নিউ নরমাল পৃথিবীতে আয়োজিত দেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক এই উৎসবে বিদেশি অতিথি ও কোন কোন চলচ্চিত্র দেখানো হবে, সে বিষয়ে শিগগিরই জানাবেন আয়োজকরা। তবে আগ্রহী চলচ্চিত্র নির্মাতারা আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তাদের নির্মিত বিভিন্ন চলচ্চিত্র এবং এ সংক্রান্ত তথ্য মেইল করতে পারবেন উৎসব কমিটির বরাবর। অথবা ডিআইএফএফ-এর ওয়েবসাইটের মাধ্যমেও যোগাযোগ রাখতে পারেন।

/এমএম/

লাইভ

টপ