X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর ছবির পোস্টারে তাসকিন, এলো টিজারও

বিনোদন রিপোর্ট
০৬ আগস্ট ২০২০, ১৯:৩৮আপডেট : ০৬ আগস্ট ২০২০, ২১:২২

বঙ্গবন্ধুর ছবির পোস্টারে তাসকিন, এলো টিজারও ১৯৭৫ সালের ১৫ আগস্টের অন্ধকারতম ঘটনাটি নিয়ে তৈরি হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’। যেখানে অন্যতম চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান।

ছবিটির পোস্টার ও টিজার উন্মোচন উপলক্ষে আজ (৬ আগস্ট) সংবাদ সম্মেলনের আয়োজন করে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। সেখানেই নতুনরূপে হাজির হন তাসকিন।
দুপুরে বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে এটি আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছবিটির অভিনেতা আনিসুর রহমান মিলন, চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, তিন প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান ও নাসির উদ্দিন। আরও উপস্থিত ছিলেন অঞ্জনা, ডিপজল, রুবেল, জায়েদ খানসহ শিল্পী সমিতির কয়েকজন নেতা।
জানা যায়, ‘৭৫ সালের ভয়াল ১৫ আগস্ট রাত ও পরদিন পর্যন্ত ঘটনা ছবিটির গল্পে উঠে আসবে। মূলত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর থেকে গল্প শুরু হবে। যেখানে মৃত্যুপরবর্তী সময়ে গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে থাকছেন তাসকিন। তিনি কর্নেল কাজী হায়দারের ভূমিকায় আছেন। বঙ্গবন্ধুকে সমাধিস্থ করতে তার কাঁধেই দায়িত্বটি পড়ে। মাত্র ১৭ জন সেনা সদস্য নিয়ে তিনি টুঙ্গীপড়া যান।
তাসকিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি এখানে বাঙালি সেনাকর্মকর্তা। যিনি মরদেহ নিয়ে টুঙ্গীপাড়ায় যান। সেখানে অনেক আবেগী ঘটনার অবতারণা হয়। কারণ তিনি তো বঙ্গবন্ধু, তার ওপর জায়গাটা উনার জন্মস্থান।’
ছবিটি মুক্তির জন্য প্রস্তুত বলে জানান এর পরিচালক-প্রযোজক সেলিম খান। এ জন্যই আগামী ১২ আগস্ট এর ট্রেলার ও ১৪ আগস্ট ছবির একটি গান ইউটিউবে অবমুক্ত হবে।
সেলিম খান বলেন, ‘সিনেমা হল করোনার কারণে বন্ধ থাকায় জটিলতা দেখা দিয়েছে। অনলাইনে মুক্তির সুযোগ থাকলেও প্রযোজনা প্রতিষ্ঠান চাইছে ছবিটি হলে মুক্তি দিতে। হল খুলে দেওয়ার জন্য শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে অনুরোধ করা হয়েছে। যদি সেটা হয় তাহলে আমরা দ্রুত ছবিটি দর্শকদের দেখাতে পারব।’
ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মনোনীত সাবেক সংসদ সদস্য বেবী মওদুদের চরিত্রে অভিনয় করছেন ‘আয়নাবাজি’-খ্যাত তারকা মাসুমা রহমান নাবিলা। খন্দকার মোশতাক হিসেবে আছেন শহীদুজ্জামান সেলিম ও জাতীয় নেতা তাজউদ্দীন আহমদ হিসেবে আছেন তৌকীর আহমেদ। আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান ও মাজনুন মিজানসহ অনেকে।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!