পাটনা থেকে মুম্বাই: রিয়াতেই ঘুরপাক খাচ্ছে সুশান্ত হত্যা মামলা

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৬:২৭, আগস্ট ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪০, আগস্ট ০৮, ২০২০

সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তীপাটনা থেকে মুম্বাই, রিয়াতেই ঘুরপাক খাচ্ছে সুশান্ত হত্যা মামলার যত জল্পনা। পুলিশ থেকে আদালত−সবখানেই ব্যস্ততা আর সন্দেহের দানা বাঁধছে রিয়া চক্রবর্তীকে ঘিরে।
শুক্রবার (৭ আগস্ট) টানা ৯ ঘণ্টা জেরার মুখে পড়তে হয়েছে বলিউডের এই উঠতি নায়িকা তথা সুশান্ত প্রেমিকাকে।
এদিকে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলা বিহার থেকে মুম্বাইয়ে স্থানান্তর করার জন্য ভারতের উচ্চ আদালতের কাছে আবেদন করেছিলেন প্রেমিকা-অভিনেত্রী রিয়া চক্রবর্তী।
সেই প্রেক্ষিতে গত ৫ আগস্ট তার ডাক পড়ে আদালতে। সেই আবেদনের পরবর্তী শুনানির তারিখ পড়েছে আগামী ১১ অগস্ট। ওই দিন রিয়াকে ফের হাজির হতে হচ্ছে উচ্চ আদালতে।
পাটনার রাজেন্দ্র নগর থানায় সুশান্তের বাবা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেন সম্প্রতি। সেটির সূত্র ধরে ২৯ জুলাই ভারতের উচ্চ আদালতে রিয়া একটি আবেদন করেন। সেই আবেদনে বলা হয়, দু’টি রাজ্য থেকে দু’টি মামলা না পরিচালনা করে প্রথম দায়ের করা মুম্বাই পুলিশের মামলাকেই যেন পরিচালনার আদেশ দেন উচ্চ আদালত।
রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, সুশান্তের সঙ্গে রিয়ার পরিচয় মুম্বাইতে। সুশান্ত মারাও গিয়েছেন একই শহরে। তাই এই অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে যে মামলা হয়েছে সেটিও পরিচালনা হওয়া দরকার মুম্বাইতে।
অন্যদিকে পাটনায় দায়ের করা এফআইআর-এ সুশান্তের বাবার বক্তব্য ছিল এমন−পাটনায় থাকা আত্মীয়দের সঙ্গে সুশান্তকে যোগাযোগ রাখতে দেননি রিয়া। যার সুযোগ নিয়ে সুশান্তের থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন তিনি। ফলে অপরাধের শুরু পাটনা থেকেই!
এদিকে গতকাল, ৭ আগস্ট সুশান্ত সিং রাজপুতের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রিয়া চক্রবর্তীকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর দফতরে প্রায় ৯ ঘণ্টার জেরার মুখোমুখি হতে হয়। যদিও রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে ইডি’র কাছে আর্জি জানিয়েছিলেন, সুপ্রিম কোর্টে যেহেতু বিষয়টি বিচারাধীন, আপাতত তার মক্কেলকে যেন জিজ্ঞাসাবাদ না করা হয়। যদিও ইডি সেই আবেদন গ্রাহ্য করেনি।
এদিকে শুক্রবার ইডি’র সেই ৯ ঘণ্টার জেরা থেকে সুশান্ত মৃত্যুর নতুন কোনও তথ্য বেরিয়ে এলো কিনা, সেটিও জানা যায়নি।
সূত্র: হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি

/এমএম/এমএমজে/

লাইভ

টপ