‌‘গাল্লিবয়’ জুটি তবীব-রানার সঙ্গে নতুন কণ্ঠ (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৯, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, আগস্ট ০৯, ২০২০

তবীব, আশরাফ ও রানা গাল্লিবয় রানা মৃধা ও তার আবিষ্কারক তবীব মাহমুদের আবির্ভাব জুটিবেঁধে। ‘গাল্লিবয়’ ও ‘হিপহপ পুলিশ’ নামের দুটি সুপারহিট সিরিজসহ বেশ কয়েকটি বিষয়ভিত্তিক গান প্রকাশ করে তুমুল আলোচনায় তারা।
করোনাকালেও চুপ ছিল না এই জীবনমুখী গানের জুটি। গেল জুনে প্রকাশ হয়েছে তাদের ‘আই কান্ট ব্রেথ’ শিরোনামের গানচিত্রটি। সেটির রেশ কাটতে না কাটতে আবারও এই জুটি ফিরলেন নতুন গানে। সঙ্গে এসেছেন নতুন কণ্ঠ জি এম আশরাফ।
কী মানুষ বানাইলা ভবে’ শিরোনামের আধ্যাত্মিক ঘরানার এই গানটি প্রকাশ পেয়েছে ৮ আগস্ট। এর আগে গাল্লিবয় টিমের বেশিরভাগ গান তবীব মাহমুদের নিজস্ব ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হলেও এটি এলো কোয়ানটাইজ মিউজিক গ্রুপ অরিজিনাল-এর চ্যানেলে।

‘গাল্লিবয়’ রানার উত্থান যেন রূপকথার রাজকুমারের মতোই। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ঘুরে বেড়ানো আর দশটা পথশিশুর মতোই ছিল রানার জীবন। থাকে ঢাকার কামরাঙ্গীরচর এলাকায়। তবে ক্যাম্পাস এলাকাতেই সারা দিন ঘুরে বেড়াতে দেখা যেতো তাকে। ছোট্ট এই শিশুটি দারুণ র‌্যাপ গান গায়। ক্যাম্পাসে ঘুরে ঘুরে গান শোনানোর বিনিময়ে ২-৫ টাকা চেয়ে নেয় মানুষের কাছ থেকে। এটাই ছিল রানার পরিচিতি।
কথায় কথায় গত বছরের (২০১৯) মে-জুন মাসের কোনও একদিন রানার সঙ্গে পরিচয় হয় ঢাবি শিক্ষার্থী তবীবের। অন্যদিকে মাত্রই বলিউডে মুক্তি পেয়েছে রণবীর সিংয়ের ‘গাল্লিবয়’ চলচ্চিত্র। তবীব যেন বাস্তবেই পেয়ে গেলেন সেলুলয়েডের রণবীর সিংকে। এরপর রানাকে নিয়ে কাজে নেমে পড়েন তিনি।
রানাকে নিয়ে তবীবের প্রথম গান ‘গাল্লিবয়’ প্রকাশের পর বাকিটা তো ইতিহাস।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ