X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১
করোনা পজিটিভ ফেরদৌস ওয়াহিদ

আব্বুর অবস্থা এখন স্ট্যাবল: হাবিব ওয়াহিদ

বিনোদন রিপোর্ট
২৩ আগস্ট ২০২০, ১৪:২৮আপডেট : ২৩ আগস্ট ২০২০, ১৭:৫৯

পিতা-পুত্রের মিউজিক ভিডিওর একটি দৃশ্য অবশেষে ফেরদৌস ওয়াহিদের শরীরে করোনাভাইরাসের প্রমাণ মিলেছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে পরীক্ষা করার পর শুক্রবার নাগাদ এই ফলাফল পাওয়া যায়।
যদিও ‘পজিটিভ’ বিষয়টি মিডিয়ায় প্রকাশ করতে চাইছেন না ওয়াহিদ পরিবারের সদস্যরা। তবে তার ঘনিষ্ঠজন সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
এদিকে ফেরদৌস ওয়াহিদের বর্তমান অবস্থা প্রসঙ্গে তার পুত্র হাবিব ওয়াহিদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আব্বুর অবস্থা এখন স্ট্যাবল। তিনি দ্রুতই বাড়ি ফিরবেন, সেই প্রত্যাশা করি। সবার কাছে দোয়া চাইছি।’
এদিকে সর্বশেষ তথ্য হিসেবে রবিবার (২৩ আগস্ট) ফেরদৌস ওয়াহিদের ঘনিষ্ঠজন মিডিয়াকর্মী এরশাদুল হক টিংকু জানান, শনিবার রাতে তিনি সিএমএইচ-এ দেখতে গিয়েছেন ফেরদৌস ওয়াহিদকে। আইসিইউ-তে থাকায় দেখার সুযোগ হয়নি। তবে হাসপাতালটির একজন কর্তব্যরত চিকিৎসকের সঙ্গে তার কথা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ‘এখন আগের থেকে অনেক ভালো আছেন। বাসায় যাওয়ার জন্য অস্থির হয়ে আছেন। লাস্ট টেস্ট-এ করোনা পজিটিভ হওয়ায় অক্সিজেন লাগছে এখন প্রতিদিন তিন থেকে চার লিটার।’
শরীরে প্রচণ্ড জ্বর আর বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হয়েছেন পপ তারকা ফেরদৌস ওয়াহিদ।
সেখানে তাকে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) রাখা হয়েছে।
পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ১০ দিন ধরে জ্বরে পুড়ছিলেন এই শিল্পী। করোনাভাইরাস সন্দেহে শুরুতেই করিয়েছেন টেস্ট। ফলাফল নেগেটিভ আসে! তাই চিকিৎসকের পরামর্শে বাসাতেই ছিলেন। কিন্তু বৃহস্পতিবার (২০ আগস্ট) শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সিএমএইচে ভর্তি করা হয়।
ফেরদৌস ওয়াহিদ সেদিন ফেরদৌস ওয়াহিদের সহকারী মোশাররফ জানান, সপ্তাহখানেক আগে করোনা সন্দেহে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়। ফলাফল নেগেটিভ আসে। কিন্তু জ্বর কমছিল না। তাই চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পীকে হাসপাতালে ভর্তি করানো হয়।
৬৭ বছর বয়সী এ সংগীতশিল্পী কয়েক বছর ধরে হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছেন।
ফেরদৌস ওয়াহিদের সংগীত ক্যারিয়ার টানা পাঁচ দশকের। বলা যায় বাংলাদেশ সৃষ্টির সঙ্গে শিল্পী হিসেবে গানের ক্যারিয়ার শুরু করেন ফেরদৌস ওয়াহিদ। আরও স্পষ্ট করলে দেশে যে ক’জন শিল্পী পপ ঘরানার গান প্রতিষ্ঠা ও জনপ্রিয় করার পেছনে আজীবন ব্যয় করেছেন, তাদের মধ্যে অন্যতম তিনি।
ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, আমি এক পাহারাদার, মামুনিয়া, আগে যদি জানতাম, শোন ওরে ছোট্ট খোকা, আমি ঘর বাঁধিলাম প্রভৃতি।

/এমএম/এমএমজে/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম