ফারুকীর দ্বিতীয় ইংরেজি ছবি ‘এ বার্নিং কোয়েশ্চেন’

Send
ওয়ালিউল বিশ্বাস
প্রকাশিত : ১৯:৪২, আগস্ট ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫১, সেপ্টেম্বর ০১, ২০২০

মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশাগত নভেম্বর ও ডিসেম্বরে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী শুটিং করেন তার আন্তর্জাতিক ভাষার প্রথম সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’-এর ।

ভারতীয় সংগীতজ্ঞ এ আর রাহমান ও অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি মতো তারকাসমৃদ্ধ এ ছবির মুক্তি বিষয়ে এখনও কোনও ঘোষণা আসেনি। তবে এরইমধ্যে পাওয়া গেল এই পরিচালকের আন্তর্জাতিক ভাষার দ্বিতীয় চলচ্চিত্রের খোঁজ।

ছবির নাম ‘এ বার্নিং কোয়েশ্চেন’। এর ঘোষণা এসেছে ‘এশিয়ান প্রজেক্ট মার্কেট’ থেকে। আজ (৩১ আগস্ট) তাদের ওয়েবসাইটে চলতি বছরের নির্বাচিত অফিসিয়াল ২২টি ছবির নাম ঘোষণা করা হয়। সেখানেই দেখা যায় ফারুকী পরিচালিত ‘এ বার্নিং কোয়েশ্চেন’-এর নাম।

এতে সহ-প্রযোজক হিসেবে আছেন তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে। এটি বাংলাদেশ-যুক্তরাষ্ট্র যৌথ প্রযোজিত ছবি হতে যাচ্ছে বলে জানিয়েছেন ফারুকী।
তিনি জানান, ‘এশিয়ান প্রজেক্ট মার্কেট’-এর মধ্য দিয়েই তার ইংরেজি ভাষার দ্বিতীয় ছবি ‘এ বার্নিং কোয়েশ্চেন’ এর যাত্রা শুরু করলো।তালিকায় ফারুকী ও তিশার নাম
আমেরিকার মেইন স্ট্রিম বা হলিউড ইন্ডাস্ট্রিকে অনুসরণ করে এটি তৈরি হবে। এজন্য এর পুরো আয়োজন, ভাষা, গল্প- সবই আমেরিকার।

‘নো ল্যান্ডস ম্যান’ দিয়েই মূলত ফারুকীর আন্তর্জাতিক চমকের শুরু। বাংলাদেশ-ভারত ছাড়াও এতে কাজ করেছেন অস্ট্রেলিয়ান শিল্পী। এতে অভিনয় করেছেন নওয়াজুদ্দিন সিদ্দিকি, তাহসান খান ও অস্ট্রেলিয়ান অভিনেত্রী মেগান মিশেল। সর্বশেষ ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমানকে যুক্ত করা হয় এতে।
এ চলচ্চিত্রে প্রযোজক হিসেবে যুক্ত আছেন নওয়াজুদ্দিন সিদ্দিকি, স্কয়ার গ্রুপের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে। কো-প্রডিউসার হিসেবে আছেন এ আর রাহমান ও বঙ্গবিডি।

/এম/

লাইভ

টপ