ঢাকা-চট্টগ্রামের পর নারায়ণগঞ্জে ‘ঊনপঞ্চাশ বাতাস’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:০০, অক্টোবর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪৯, অক্টোবর ২৭, ২০২০

ঢাকা-চট্টগ্রামের পর এবার ‘ঊনপঞ্চাশ বাতাস’ বইবে নারায়ণগঞ্জেও। জানালেন নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।
২৩ অক্টোবর ছবিটি মুক্তি পেয়েছে ঢাকার স্টার সিনেপ্লেক্স এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে। দেশের বড় দুটো শহরের মাল্টিপ্লেক্স থেকে দারুণ সাড়া মিলছে। সেই সূত্রে ৩০ অক্টোবর ছবিটি মুক্তি পাচ্ছে নারায়ণগঞ্জের সিনেস্কোপ-এ।
নির্মাতা জানান, এভাবেই তারা ক্রমশ বাড়তে চান, দেশজুড়ে।
এদিকে স্টার সিনেপ্লেক্স সূত্রে খবর মিলছে, সোমবার (২৬ অক্টোবর) পর্যন্ত ছবিটির প্রতিটি শো-ই প্রায় হাউজফুল গেছে। প্রতিষ্ঠানটির মিডিয়া-বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘ছবিটির ফলাফল খুবই ভালো। প্রথম তিন দিন তো টিকিট সংকট তৈরি হয়েছে। এই মহামারিকালে এতটা সাড়া মিলবে, সত্যিই ভাবিনি। বেশ ভালো যাচ্ছে।’
এদিকে দেশের বেশিরভাগ সিনেমা হল নতুন ছবির সংকটে পড়লেও সিনেপ্লেক্সের বাইরে সাধারণ প্রেক্ষাগৃহে ছবিটি আপাতত মুক্তি না দেওয়ার সিদ্ধান্তে অটল রয়েছে মাসুদ হাসান উজ্জ্বল। এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি। বলেন, ‘যারা আমাকে ব্যক্তিগতভাবে চেনেন তারা সকলেই জানেন আমি কতটা নিয়মতান্ত্রিক মানুষ। অব্যবস্থাপনা ও অস্বচ্ছতা আমার পছন্দ নয়। মুশকিল হলো আমাদের দেশের সাধারণ হলগুলো থেকে আয়-ব্যয় হিসাব করার পদ্ধতি অতি সনাতন। দেশব্যাপী মুক্তি দিলে ছবিটির দ্রুত নামডাক হতো এবং সেই ছবি সংশ্লিষ্ট ব্যক্তিদের অনেক প্রভাবশালী মনে হতো। আমি ক্ষুদ্র মানুষ, জেনে বুঝে লোকসান করতে রাজি আছি, কিন্তু ফাঁদে পড়ে নয়। তারচেয়ে ভালো, ধীরে ধীরে দেশের অন্য প্রেক্ষাগৃহগুলোতে দিতে চাই ছবিটি।’
‘ঊনপঞ্চাশ বাতাস’-এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। ছবির গল্পটি প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।
রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।
পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা, ফটোগ্রাফি, সংগীত পরিচালনা, গান রচনা, এমনকি পোস্টার ডিজাইনও করেছেন সব্যসাচী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

/এমএম/এমএমজে/

লাইভ

টপ