X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

‘মিশন এক্সট্রিম’ মুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত

বিনোদন রিপোর্ট
১৯ ডিসেম্বর ২০২০, ১৫:৫৫আপডেট : ১৯ ডিসেম্বর ২০২০, ২১:২৫

ছবিটির নতুন পোস্টারে অন্যতম তিন চরিত্র গত রোজার ঈদে মুক্তির কথা থাকলেও মহামারির কারণে সেটি সম্ভব হয়নি। অবশেষে ঘোষিত হলো কপ ক্রিয়েশন প্রযোজিত বহুল আলোচিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ মুক্তির চূড়ান্ত দিনক্ষণ।
সেই সঙ্গে অবমুক্ত করা হলো সিনেমাটির দ্বিতীয় পোস্টার।
সংশ্লিষ্টরা জানান, আগামী ঈদ-উল-ফিতর (২০২১)-এ মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটির প্রথম খণ্ড।
বৃহৎ পটভূমির ওপর নির্মিত বিগ বাজেটের ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি দুই খণ্ডের সিক্যুয়েল। তবে যথাযথ নির্মাণ কৌশল অবলম্বন করায় দর্শকরা প্রতিটি খণ্ডেই একটি পূর্ণাঙ্গ সিনেমার আমেজ পাবে। কারণ সিনেমা দু’টির প্রতি খণ্ডেই রয়েছে একটি চমৎকার সূচনা এবং তৃপ্তিদায়ক পরিসমাপ্তি।
এ প্রসঙ্গে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার বলেন, ‘‘ঈদের সিনেমা বলতে আমরা বুঝি বছরের সবথেকে বড় সিনেমাগুলোর একটি। যার মধ্যে থাকবে প্রতিটি দর্শকের আকাঙ্ক্ষা পূরণের নিশ্চয়তা। সে হিসেবে ‘মিশন এক্সট্রিম’ রোজার ঈদে মুক্তি পাওয়ার মতো একটি সিনেমা। মূলত এ কারণেই গত রোজার ঈদে ছবিটি মুক্তি দিতে চেয়েছিলাম। সেটি তো সম্ভব হলো না। তবে আসছে ঈদে আর আমরা ঘরে বসে থাকতে চাইছি না। আশা করছি ততোদিনে সব স্বাভাবিক হয়ে উঠবে।’’
সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। তিনি বলেন, ‘‘অনেকটা সময় পাড়ি দিয়ে আমরা আবার হলমুখি হচ্ছি। এটি চলচ্চিত্রের দর্শক, কলাকুশলী এবং নির্মাতাসহ সকলের জন্য অত্যন্ত আকাঙ্ক্ষিত একটি বিষয়। আমার ধারণা, ‘মিশন এক্সট্রিম’ ঈদে মুক্তির মাধ্যমে এই হলমুখি স্রোতকে আরও বেগবান করবে, যা পুরো চলচ্চিত্র শিল্পের জন্য একটি আশীর্বাদ।’’
সিনেমাটির অপর পরিচালক ফয়সাল আহমেদ জানান, সবকিছু ঠিকঠাক থাকলে এবার ঈদে
‘মিশন এক্সট্রিম’ মুক্তি পাবার কিছুদিন পর ‘মিশন এক্সট্রিম-২’ মুক্তি দেওয়া হবে।
‘ঢাকা অ্যাটাক’ টিমের পরবর্তী প্রজেক্ট হিসেবে ‘মিশন এক্সট্রিম’-এর ঘোষণার পর থেকেই চারিদিকে বেশ সাড়া পড়ে। সানী সানোয়ারের কাহিনি, চিত্রনাট্য ও সংলাপের ওপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৯ সালের মার্চ মাসে। ঢাকা, গাজীপুর ও দুবাই শহরের নানা লোকেশনে তিন ধাপে সিনেমাটির দুই খণ্ডের শুটিং সম্পন্ন হয়।
মাইম মাল্টিমিডিয়া এবং ঢাকা ডিটেকটিভ ক্লাব সহযোগী প্রযোজক হিসেবে যুক্ত থেকে সিনেমার দু’টি খণ্ড নির্মাণ করেছে।
সিনেমাটির প্রথম পর্বে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন- সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, ইরেশ যাকের, সুদীপ বিশ্বাস, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।
শিগগিরই সিনেমাটির গান প্রকাশের মাধ্যমে ব্যাপকভাবে প্রচারণামূলক কার্যক্রম শুরু করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
পরীর মনে প্রেমানুভব!
পরীর মনে প্রেমানুভব!
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...