X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
অস্কার আসর ২০১৬

আর মাত্র কয়েক ঘণ্টা...

বিনোদন ডেস্ক
২৯ ফেব্রুয়ারি ২০১৬, ০০:০৭আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০১৬, ১০:১২

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। আজ সোমবার (২৯ ফেব্রুয়ারি) ভোর পাঁচটা নাগাদ পর্দা উঠছে ৮৮তম অস্কার আসরের। এবারও আয়োজনের কোনও কমতি নেই অস্কার মঞ্চকে ঘিরে। রবিবারেই খুলে গেছে সুবিশাল লালগালিচার ভাঁজ। যে কাঙ্খিত লালগালিচা ধরেই হাঁটবেন বিশ্ব চলচ্চিত্রের তারকা-মহাতারকারা। আজ এই আসরে অংশ নিয়ে কেউ হাসবেন আবার কাঁদবেনও। সেসব স্বর্ণোজ্জ্বল মুহূর্ত আবারও ঘটতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসেরে ঐতিহাসিক ডলবি থিয়েটারে।

অস্কার ২০১৬ আসরের আলোচিত মুখ এবারের আসরের প্রায় পুরো আলোচনায় আটকে আছে লিওনার্দো ডিক্যাপ্রিওকে ঘিরে। এবার সত্যি সত্যি তার হাতে অস্কার পুতুল উঠছে তো! নাকি আবারও ভাগ্যহতদের তালিকাতেই আটকে থাকবেন ‘টাইটানিক’খ্যাত ‘জ্যাক’। ডিক্যাপ্রিও উৎকণ্ঠা ছাড়াও এবারের অস্কারে যুক্ত হয়েছে এক ‘বিব্রতকর’ প্রসঙ্গও। শ্বেতাঙ্গ আধিপত্যের অভিযোগে এবারের অস্কার বিদ্ধ হয়েছে নতুন বিতর্কে। চলছে শীর্ষ অভিনেতা-অভিনেত্রীদের অস্কার আসর বর্জনের মতো ঘটনাও।

এদিকে আসরের উপস্থাপকদের সঙ্গে এবার মঞ্চে দেখা যাবে বর্ষীয়ান কৃষ্ণাঙ্গ অভিনেতা মরগান ফ্রিম্যান ও গায়ক জন লেজেন্ডেকেও। পরিবেশনায় বা উপস্থিতিতে ৮৮তম অস্কারের মঞ্চ উজ্জ্বল করবেন এমন তারকাদের মধ্যে থাকছেন কেট ব্ল্যানচেট,  বেনিসিও ডেল টোরো, জারেড লেটো, রাসেল ক্রো, রায়ান গসলিং সহ আরও অনেক তারকা। এবারের মঞ্চে থাকছেন বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়াও। তিনি এবার মঞ্চে উঠে পুরস্কারও দেওয়ার কথা রয়েছে।

 এবারের আয়োজনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার তালিকায় আরও আছেন অভিনেত্রী শার্লিজ থেরন, হুপি গোল্ডবার্গ, টিনা ফে, গায়িকা লেডি গাগা, গায়ক স্যাম স্মিথ, ফ্যারেল উইলিয়ামস, দ্য উইকেন্ড, অভিনেতা বেনিসিও দেল তোরো, রায়ান গসলিং, কেভিন হার্ট ও শিশুশিল্পী জ্যাকব ট্রেমব্লে।

অস্কার ২০১৬ আসরে মনোনিত শ্বেতাঙ্গ তারকারা নিয়ম অনুযায়ী গতবারের সেরা অভিনেত্রী জুলিয়ান মুর পুরস্কার তুলে দেবেন এবারের নির্বাচিত সেরা অভিনেতাকে। একইভাবে গতবছরের সেরা অভিনেতা এডি রেডমেইন দেবেন এবারের সেরা অভিনেত্রীকে। সেরা সহ-অভিনেতা জে কে সিমন্স দেবেন সেরা সহ-অভিনেত্রীকে আর গতবারের সেরা সহ-অভিনেত্রী প্যাট্রিসিয়া আর্কেট   পুরস্কার তুলে দেবেন এবারের সেরা   সহ-অভিনেতাকে।

অস্কার মঞ্চকে ঘিরে থাকছে আরও অনেক নাটকীয়তা। যার সবটুকুই উন্মুক্ত হচ্ছে বাংলাদেশ সময় সোমবার ভোর পাঁচটা থেকে।  

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!