X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

দেখুন আমি তো পাগলই: পারভেজ

বিনোদন রিপোর্ট
২০ মার্চ ২০১৬, ১১:৩১আপডেট : ২০ মার্চ ২০১৬, ১৭:২৩

পারভেজ সাজ্জাদ। ছবি: সাজ্জাদ হোসেন। সুফি ঘরানার জনপ্রিয় শিল্পী পারভেজের শেষ একক অ্যালবাম প্রকাশ পেয়েছিল ২০১২ সালের বৈশাখে। নাম ছিল ‘প্রহর’। মাঝে টানা চার বছর পেরিয়ে নতুন গানের মাধ্যমে অপেক্ষার প্রহর ভাঙ্গতে যাচ্ছেন তিনি। এবং সেটা এই বৈশাখে। পারভেজ জানালেন, পহেলা বৈশাখ উৎসবকে সামনে রেখে শিগগিরই সিএমভির ব্যানার থেকে মুক্তি পাচ্ছে তার নতুন এ অ্যালবাম। যার নাম ‘পাগল’।

এটি তার ক্যারিয়ারের তিন নম্বর অ্যালবাম। যাতে স্থান পাচ্ছে নয়টি নতুন গান। এরমধ্যে চারটি গানের কথা ও সুর করেছেন শমীক কুন্ডু। প্রদীপ সাহার কথায় তিনটি গানের সুর করেছেন অভি আকাশ আর তাতে সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। ট্র্যাডিশনাল কাওয়ালি গানসহ আরও থাকছে সুমন কল্যানের সুর সংগীতে একটি বিশেষ গান।

‘পাগল’ প্রচ্ছদ। অ্যালবামের নাম ‘পাগল’ প্রসঙ্গে পারভেজ বলেন, ‘দেখুন আমি তো পাগলই। তবে সেটা গানের জন্য। পাগল না হলে কী একটা অ্যালবাম গুছাতে চার বছর সময় খেয়ে ফেলি? আগে কতটা কী করেছি জানি না। তবে এবার চেষ্টা করেছি শুধু নিজের পছন্দটাকে শ্রোতাদের কাছে তুলে ধরতে। আশা করছি গানগুলো শুনলে গানের প্রতি আমার নিখাদ পাগলামিটা অনুভব করবেন সবাই। এই অর্থহীন সময়ে অ্যালবামটি সম্মানের সঙ্গে প্রকাশের জন্য কৃতজ্ঞ সিএমভির প্রতি।’

‘পাগল’ অ্যালবামটিতে স্থান পাওয়া গানগুলোর শিরোনাম এমন- ফিরে আসলি না, আজ রাত, ওরে প্রেম, বিধাতা জানে, একা বসে, মন শহরে প্রভৃতি। সিএমভি সূত্র জানায়, চলতি সপ্তাহে অ্যালবামটি ডিজিটাল আকারে প্রকাশ পাচ্ছে।

পারভেজ সাজ্জাদ। ছবি: সাজ্জাদ হোসেন। /এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা