বিশ্বে সন্ত্রাসবাদের শুরু ইসরায়েল প্রতিষ্ঠার মধ্য দিয়ে: মাহাথির

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:০৩, জুলাই ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৬, জুলাই ২৭, ২০১৯

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডক্টর মাহাথির মোহাম্মদ বলেছেন, অবৈধভাবে ইহুদিবাদী ইসরায়েল প্রতিষ্ঠার মধ্য দিয়ে বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন।
ডক্টর মাহাথির মোহাম্মাদ বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড দখলের বিষয়টি ভুলিয়ে দেওয়ার সর্বাত্মক চেষ্টা চলছে। কিন্তু তা সফল হতে দেওয়া যাবে না।

তিনি বলেন, এমন একটি পরিস্থিতি তৈরির চেষ্টা চলছে যেন ফিলিস্তিনে কিছুই ঘটেনি। যেন ফিলিস্তিনি ভূখণ্ড দখলের মাধ্যমে ইসরায়েল প্রতিষ্ঠিত হয়নি।

মাহাথির মোহাম্মাদ বলেন, ইন্টারন্যাশনাল মিডিয়ায় বিশেষ করে টিভি চ্যানেলগুলোতে ফিলিস্তিন ইস্যুকে পর্যাপ্ত গুরুত্ব দেওয়া হয় না। পরিস্থিতি দেখে মনে হচ্ছে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমের মধ্যে এমন একটা সমঝোতা হয়েছে যে, তারা কখনোই ফিলিস্তিন ইস্যুকে বড় করে তুলে ধরবে না। মিডিয়া এই সত্যটি তুলে ধরতে চায় না যে, ইসরায়েল ফিলিস্তিনি ভূখণ্ড দখল করে প্রতিষ্ঠিত হয়েছে এবং তারা আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, এখন বিশ্বে সন্ত্রাসবাদের জন্য মুসলমানদের দায়ী করা হয়। কিন্তু বাস্তবতা হচ্ছে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিনি ভূখণ্ড দখলের মাধ্যমে অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠার ফলে পরবর্তীতে যেসব ঘটনা ঘটেছে সেগুলোকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করা হয়। যদিও এসবের সূচনা হয়েছে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলের অবৈধ দখলদারিত্বের কারণে। সন্ত্রাসবাদের মূলোৎপাটনের জন্য আমাদের এর মূল কারণ খুঁজে বের করতে হবে। আর এই মূল কারণ হচ্ছে ইহুদিবাদী ইসরায়েল। সূত্র: আনাদোলু এজেন্সি, পার্স টুডে।

/এমপি/

লাইভ

টপ