জার্মানিতে প্রথমবারের মতো করোনা ভাইরাস শনাক্ত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:২৩, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৭, জানুয়ারি ২৮, ২০২০

ইউরোপের দেশ জার্মানিতে প্রথমবারের মতো করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। দেশটির বাভারিয়া অঙ্গরাজ্যে এক ব্যক্তির শরীরে এ ভাইরাস পাওয়া গেছে। আক্রান্ত ব্যক্তিকে রাজ্যের স্টার্নবার্গ এলাকায় আলাদা করে রাখা হয়েছে।
সোমবার রাতে জার্মান স্বাস্থ্য বিভাগের মুখপাত্র জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তি এখনও পর্যন্ত ভালো আছেন। তার কাছ থেকে অন্যদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা কম। ওই ব্যক্তির সংস্পর্শে যারা এসেছেন, তাদের জানিয়ে দেওয়া হয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত হলে কী কী উপসর্গ দেখা দেয়।

এদিকে করোনার উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহরে ইতোমধ্যেই এ ভাইরাসে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। রাজধানী বেইজিংসহ চীনের ২৯টি প্রদেশে এটি ছড়িয়ে পড়েছে। এছাড়া জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডাসহ অন্তত ১৩টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

উদ্ভূত পরিস্থিতিতে উহান থেকে নিজেদের নাগরিক ফিরিয়ে আনতে বিমান পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র ও জাপান। একই ধরনের উদ্যোগ নিতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া ও ফ্রান্স। সূত্র : ডয়চে ভেলে, আনাদোলু এজেন্সি।

/এমপি/

লাইভ

টপ