রাজপ্রাসাদে ডাকা হলো মালয়েশিয়ার ৯০ এমপিকে

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:৩৬, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৪, ফেব্রুয়ারি ২৫, ২০২০

মাহাথির মোহাম্মদ প্রধানমন্ত্রীর পদ ত্যাগ করার পর মালয়েশিয়ায় উদ্ভূত পরিস্থিতিতে ব্যক্তিগত পর্যায়ে সাক্ষাৎকারের জন্য মঙ্গলবার ৯০ জন এমপিকে রাজপ্রাসাদে ডেকেছেন রাজা ইয়াং ডি-পার্তুয়ান আগং। সে দেশের সংবাদমাধ্যম নিউ স্ট্রেইট টাইমস-এর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্ট্রেইট টাইমস-এর খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর ভূমিকা কী হবে এবং পরবর্তীতে কীভাবে নতুন সরকার গঠন করা যাবে; সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য এমন উদ্যোগ নিয়েছেন রাজা। রাজপ্রাসাদের কম্পট্রোলার আহমেদ ফাদিল শামসুদ্দিন মিডিয়ার সঙ্গে বিশেষ এক ব্রিফিংয়ে বলেছেন, সাক্ষাৎকারে প্রতি এমপিকে ২ থেকে ৩ মিনিট সময় দেয়া হবে।

ড. মাহাথির মোহাম্মদ সোমবার প্রধানমন্ত্রীর পদ ত্যাগ করার কারণেই এমপিদের ওই ব্যক্তিগত সাক্ষাতে ডাকা হয়েছে। মালয়েশিয়ায় এই পদ্ধতি এবারই প্রথম ব্যবহার করা হচ্ছে। সাক্ষাৎকার শুরু হওয়ার কথা বেলা আড়াইটায়। আহমেদ ফাদিল শামসুদ্দিন সংবাদমাধ্যমকে আরও বলেছেন, স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ওই সাক্ষাৎকার শেষ হতে পারে। আহমেদ ফাদিল বলেন, কেন্দ্রীয় সংবিধানের অনুচ্ছেদ ৪৩(২)-এর অধীনে এই সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

কোন কোন এমপিকে ডাকা হয়েছে, এমন প্রশ্নের জবাবে রাজপ্রাসাদের কম্পট্রোলার বলেন, তাদের নাম আমরা প্রকাশ করতে চাই না। সংশ্লিষ্ট এমপিদের এরইমধ্যে বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। বাকি ১৩১ জন এমপিকেও বুধবার রাজা একইভাবে সাক্ষাৎকারে ডাকবেন।

/বিএ/এমওএফ/

লাইভ

টপ