কলকাতার রাস্তায় সামাজিক দূরত্ব শেখালেন মমতা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৫০, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫২, মার্চ ২৬, ২০২০

কলকাতার রাস্তায় নেমে জনগণকে সামাজিক দূরত্ব কীভাবে রক্ষা করতে হয় তা শেখাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উন্মুক্ত স্থানে অবস্থানের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি তিনি উদাহরণ দিয়ে বুজিয়ে দিচ্ছেন। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এখবর জানিয়েছে।





বার্তা সংস্থা এএনআই তিন মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা গেছে, মমতা সবজি বিক্রেতাদের কীভাবে ক্রেতাদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে বুজিয়ে দিচ্ছেন। মমতা নিজেই প্রত্যেক ব্যক্তির দূরত্ব বজার রাখার জন্য অঙ্কিত চিহ্নে দাঁড়াচ্ছেন।
ভিডিওতে দেখা গেছে মমতা নিজের মুখ কাপড় দিয়ে ঢেকে রেখেছেন। এসময় তার সঙ্গে রাজ্য ও পুলিশের একাধিক কর্মকতা ছিলেন। সামাজিক দূরত্ব রক্ষা শেখানোর সময় মমতার ছবি ও ভিডিও ধারণ করতে মিডিয়া কর্মীরা উন্মুখ ছিলেন।
কলকাতার রাস্তায় অঘোষিত পরিদর্শনে আসা মমতার সঙ্গে ছবি তুলতে অনেক পথচারীও আগ্রহী ছিলেন।


কলকাতার পোস্তা বাজারে দাঁড়িয়ে ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেছেন, দোকান খোলা না থাকলে মানুষ খাবে কী? আমি যা বলছি, শোনো। পোস্তা খোলা রাখ। আমি যখন বলছি খোলা রাখ, তখন কথা শোন। পোস্তাবাজার খোলা না রাখলে লোকে কি করে (দরকারি জিনিস) পাবে?
লকডাউন ঘোষণার পর কলকাতাসহ রাজ্যের নানা জায়গায় পুলিশি নির্যাতনের অভিযোগ উঠেছে। খোদ কলকাতাতেও আতঙ্কিত হয়ে পড়েন ব্যবসায়ীরা।
মমতা বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করতে যাতে অসুবিধা না হয়, সে জন্য সজাগ থাকতে বলেছি। এটা কারফিউ নয়। কোনও পুলিশ মারবে না। কারও জিনিস সিজ করবে না।
বৃহস্পতিবার পর্যন্ত কলকাতায় করোনাভাইরাসে আক্রান্ত দশজনকে শনাক্ত করা হয়েছে। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৭১৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৬ জনের।

/এএ/

লাইভ

টপ
X