ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯২, মৃত ৪

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:২০, মার্চ ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২২, মার্চ ৩০, ২০২০

ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিদিনই বেড়ে চলেছে। ভাইরাসটির বিস্তার ঠেকাতে ২১ দিনের লকডাউনে থাকা অবস্থাতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। ফলে সোমবার পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এখবর জানিয়েছে।


সোমবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এখন পর্যন্ত দেশটিতে সামাজিক সংক্রমণ হয়নি। ভাইরাসটি মূলত স্থানীয়ভাবে ছড়াচ্ছে। নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লুভ আগারওয়াল নতুন আক্রান্ত ও মৃতের সংখ্যা জানিয়েছেন।
সামাজিক দূরত্ব বজায় রাখার গুরুত্ব তুলে ধরে আগারওয়াল বলেন, এক ব্যক্তির বেপরোয়া মনোভাবের কারণে এই মহামারি আরও ছড়িয়ে যেতে পারে। আতঙ্ক ছড়ানোর পরিবর্তে কোভিড-১৯ নিয়ে সচেতনতা তৈরি জরুরি।
একই ব্রিফিংয়ে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের আর. গঙ্গাখেড়কার জানান, এখন পর্যন্ত ভারতে ৩৮ হাজার ৪৪২ করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে রবিবার পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৫০১ জনের। গত তিনদিনে বেসরকারি প্রতিষ্ঠানে পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩৩৪ জনের।
তিনি বলেন, এখনও আমাদের পরীক্ষা করার সামর্থ্যের ৩০ শতাংশের কম পরীক্ষা করা হচ্ছে।

/এএ/

লাইভ

টপ