ইতালিতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো, মৃত ১১ হাজার ৫৮১

Send
ইসমাইল হোসেন স্বপন, ইতালি
প্রকাশিত : ২৩:৪৪, মার্চ ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪৫, মার্চ ৩০, ২০২০

ইতালিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। সোমবার দেশটির বেসামরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৮১২ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজারেরও বেশি নাগরিক।


নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ইতালির বেসামরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি জানান, করোনায় ইতালিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৫৮১ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ৬৩৯ জন। লম্বার্ডি এলাকায় প্রথম ভাইরাস শনাক্তের ৪০ দিনের মাথায় আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে।
সোমবার নতুন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৪৮ জন বলে জানিয়েছেন বোরেল্লি। যা রবিবারের ৩ হাজার ৮১৫ জনের তুলনায় প্রায় অর্ধেক। তবে রবিবারের (৭৫৬) চেয়ে সোমবার (৮১২) মৃতের সংখ্যা বেড়েছে। দেশটিতে এখন মোট আক্রান্ত আছেন ৭৫ হাজার ৫২৮ জন। এছাড়া সোমবার দেশটিতে রেকর্ড সংখ্যক ১ হাজার ৫৯০ জন আক্রান্ত সুস্থ হয়েছেন। দেশটিতে চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৬২০ জন।
করোনাভাইরাসের কারণে পুরো ইতালিজুড়ে জরুরি অবস্থার সময় বাড়ানো হয়েছে ১৮ এপ্রিল পর্যন্ত। এর আগে করোনা সংক্রমণ ঠেকাতে দেশটির প্রধানমন্ত্রী জোসেফ কন্তে চলতি মাসের ১০ তারিখ থেকে ৩ এপ্রিল পর্যন্ত জরুরি অবস্থা জারি করেন। এই সময়ে ‘রেড জোন’ আইন কেউ অমান্য করলে ২০৬ ইউরো জরিমানার বিধান করা হয়েছে। অন্যথায় ৩ মাস থেকে ২১ বছর পর্যন্ত জেলও হতে পারে।

/এএ/

লাইভ

টপ