করোনায় মৃতের সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০২:১১, এপ্রিল ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:১৩, এপ্রিল ০১, ২০২০

ইতালি ও স্পেনের পর এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো যুক্তরাষ্ট্র। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া পরিসংখ্যান অনুসারে, মঙ্গলবার পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ৪১৫। ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে মৃতের সংখ্যা ৩ হাজার ৩০৯।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকদের হিসাব অনুযায়ী বিশ্বে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট এক লাখ ৭৭ হাজার ৪৫২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

করোনায় মৃতের সংখ্যা চীনকে যুক্তরাষ্ট্রের ছাড়িয়ে যাওয়ার ঘটনা এমন সময় হলো যখন মার্কিন বিশেষজ্ঞরা বলছেন, এই বছরের শেষ দিকে আবারও করোনাভাইরাসের সংক্রমণের যথেষ্ট আশঙ্কা রয়েছে।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্সটিটিউট অব হেলথের ড. অ্যান্থনি ফাউসি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ও ছড়িয়ে পড়ার সামর্থ্যের কারণে দ্বিতীয়বার তা ফির আসতে পারে। তবে যদি আবারও সংক্রমণ হয় তাহলে যুক্তরাষ্ট্র অনেক বেশি প্রস্তুত থাকবে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে তিনি বলেছেন, করোনা মহামারিতে যুক্তরাষ্ট্রে ২ লাখ মানুষের মৃত্যু হতে পারে।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকদের হিসাব অনুযায়ী ৩১ মার্চ মঙ্গলবার রাত পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ৪৯৪ জনে। বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে আট লাখ ৩৮ হাজার ৬১ জন। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৭৬ হাজার ১৭১ জন।

/এএ/

লাইভ

টপ