পাকিস্তানে ৯৯ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:১৫, মে ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫৯, মে ২২, ২০২০

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান করাচিতে বিধ্বস্ত হয়েছে। লাহোর থেকে বিমানটি যাত্রা শুরু করে বলে জানিয়েছেন দেশটির বিমান কর্মীরা। শুক্রবার ৯১ যাত্রী ও আট কর্মী নিয়ে বিমানটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে বিধ্বস্ত হয় বলে খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে বিমানটি করাচির এক আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে। ঘটনাস্থল থেকে ধোঁয়া উড়তে দেখা যাওয়ার পর সেখানে উদ্ধারকর্মীরা পৌঁছেছে। কয়েকটি বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও জানা গেছে।

পাকিস্তানের এভিয়েশন কর্তৃপক্ষের মুখপাত্র আবদুল সাত্তার খোখার বলেন, ‘করাচিতে বিমান বিধ্বস্ত হয়েছে। এতে কতোজন যাত্রী ছিলো তা নিশ্চিত করার চেষ্টা করছি তবে প্রাথমিকভাবে ৯৯ যাত্রী ও আট কর্মী থাকার কথা জানা গেছে’। পরে বিমানটিতে ৯১ জন যাত্রী ও আট কর্মী থাকার তথ্য নিশ্চিত করেন তিনি।

করোনাভাইরাস লকডাউনের পর বাণিজ্যিক ফ্লাইট চালুর অনুমতি দেওয়ার কয়েক দিনের মধ্যে করাচিতে বিমান বিধ্বস্তের ঘটনা ঘটলো।

এর আগে ২০১০ সালে ইসলামাবাদে এক বিমান বিধ্বস্ত হয়ে ১৫২ জন প্রাণ হারায়। ২০১২ সালে পাকিস্তানের ভোজা এয়ার পরিচালিত একটি বোয়িং ৭৩৭-২০০ বিমান বিধ্বস্ত হয়ে ১২১ জন প্রাণ হারায়। এছাড়া ২০১৬ সালে ইসলামাবাদে আরেকটি বিমান ৪৭ যাত্রী নিয়ে বিধ্বস্ত হয়।

/জেজে/

সম্পর্কিত

লাইভ

টপ