ইতালি আ. লীগের ইফতার মাহফিলে করোনা মুক্তির জন্য দোয়া

Send
ইসমাইল হোসেন স্বপন, ইতালি
প্রকাশিত : ১১:৩১, মে ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৩৪, মে ২৪, ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জারি করা লকডাউন ইতোমধ্যেই শিথিল করেছে ইতালি। লকডাউন শিথিলের ফলে সম্প্রতি দেশটির রাজধানী রোমে ইতালি আওয়ামী লীগের সিনিয়র নেতারা এক ইফতার মাহফিলের আয়োজন করেন। এতে করোনা মহামারী থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের আহ্বানে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ৭ এপ্রিল আলমগীর হোসেনের পিতা বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মাহফিলে তার জন্য বিশেষ মোনাজাত করা হয়।

রোমে প্রবাসী বাংলাদেশীদের প্রাণকেন্দ্র তরপিনাত্তারায় রসুই রেস্টুরেন্টে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি একেএম লোকমান হোসেন, বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চু, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মোহাম্মদ জসিম উদ্দিন, আব্দুর রব ফকির, শাহ আলম, লিটন হাজারী, যুগ্ম সম্পাদক হাদিউল ইসলাম হাদী, বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারী, সোয়েব দেওয়ান, দীন মোহাম্মদ, মাহবুব আলম প্রধান, মতিউর রহমান বুলু, গনি মাতব্বর, মো. জালাল উদ্দিন, মুজিবুর রহমান সিকদার, ইউসুফ ভুইয়া, বৃহত্তর ঢাকা সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ, উপদেষ্টা আব্দুর রশিদ ও মো. জসীম উদ্দীন প্রমুখ।

মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও আলমগীর হোসেন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসী বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানান। তারা সবাইকে ঈদ জামাতে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

তারা বলেন, আমরা আগামী ঈদুল আজহা যেন করোনামুক্ত পরিবেশে উদযাপন করতে পারি। পরিস্থিতি স্বাভাবিক হলেই ইতালি আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠানের ব্যবস্থা করা হবে।

/এমপি/

লাইভ

টপ