ট্রাম্পের সঙ্গে দুই সপ্তাহ যোগাযোগ নেই ড. ফাউচির

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:৩০, জুন ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫১, জুন ০২, ২০২০

করোনাভাইরাস মহামারিতে হোয়াইট হাউস টাস্কফোর্সের সবচেয়ে পরিচিত মুখ ড. অ্যান্থনি ফাউচি জানিয়েছেন গত দুই সপ্তাহ ধরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার কোনও দেখা-সাক্ষাৎ কিংবা কথাও হয়নি। সোমবার সম্প্রচারমাধ্যম সিএনএনকে তিনি জানিয়েছেন প্রেসিডেন্টের সঙ্গে তার যোগাযোগ সীমিত হয়ে এসেছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ১৮ লাখের কাছাকাছি পৌঁছেছে। ইতোমধ্যে এতে মৃত্যু হয়েছে অন্তত এক লাখ চার হাজারেরও বেশি মানুষের। মহামারির এমন পরিস্থিতির মধ্যেও দেশটির ৫০টি অঙ্গরাজ্য বিধিনিষেধ শিথিল করা হয়েছে। আর এই পরিস্থিতিতে সামনে এলো ট্রাম্প ও ফাউচির যোগাযোগহীনতার খবর।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সর্বশেষ গত ১৮ মে দেখা হয় ড. অ্যান্থনি ফাউচির। ওইদিন বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের সঙ্গে প্রেসিডেন্টের টেলি কনফারেন্সে ট্রাম্পকে সহায়তা দেন ফাউচি। এরপর গত ২৮ মে সর্বশেষ বৈঠক করে হোয়াইট হাউস টাস্কফোর্স কমিটি। আর ২২ মে হোয়াইট হাউসে সর্বশেষ করোনা ব্রিফিং অনুষ্ঠিত হয়।

করোনা মহামারির পুরো সময় জুড়ে প্রকাশ্যে কথা বলে আলোচনায় আসেন ড. অ্যান্থনি ফাউচি। প্রেসিডেন্ট ট্রাম্পের বিষয়েও আশাবাদী দেখা গেছে তাকে।

/জেজে/

সম্পর্কিত

লাইভ

টপ