ভারতে কোভিড সেন্টারে আগুন, ৭ জনের মৃত্যু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:৩০, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৪৭, আগস্ট ০৯, ২০২০

ভারতে ফের একটি কোভিড সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার ভোর ৫টার দিকে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া এলাকার একটি হোটেলে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। স্বর্ণ প্যালেস নামের হোটেলটি কোভিড-১৯ সেন্টার হিসেবে ব্যবহৃত হচ্ছিল। সেখানে এ অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে হয়ে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে আরও ২০ জন।

শর্ট সার্কিট থেকে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ ইমতিয়াজ। তিনি জানান, খবর পেয়ে হোটেলটি থেকে ২২ জন রোগীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সমর্থ হলেও এলাকায় এখনও আতঙ্ক তৈরি হয়েছে। সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, ওই হোটেলে ৩০ জন করোনা রোগী রয়েছে। ১০ জন স্বাস্থ্যকর্মীও রয়েছে সেখানে।
অন্ধ্রপ্রদেশের রমেশ হাসপাতাল নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান হোটেল স্বর্ণ প্যালেসকে করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করতো বলে জানা গেছে।
এই অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় গভীর উদ্বেগ ও শোক জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়া দগ্ধ হয়ে অন্য হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের দায়িত্ব নিতে কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, এ মাসেই গুজরাটের আহমেদাবাদের একটি বেসরকারি হাসপাতালের কোভিড ওয়ার্ডে আগুন লেগে ৮ করোনা রোগীর মৃত্যু হয়। এক স্বাস্থ্যকর্মীর পিপিই কিটে আগুন ধরে যাওয়ার পর তা ছড়িয়ে পড়ে। সূত্র: জি নিউজ, এনডিটিভি।

/এমপি/

লাইভ

টপ