পাকিস্তানের গোলায় ৩ ভারতীয় সেনা নিহত: এনডিটিভি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৪১, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৩, অক্টোবর ০১, ২০২০

ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিবাদপূর্ণ জম্মু-কাশ্মির সীমান্তে পাকিস্তানি সামরিক বাহিনীর ছোড়া গোলায় তাদের তিন সেনা সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে প্রতিরক্ষা সূত্রের বরাতে বলা হয়েছে, এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। দিল্লির দাবি, সীমান্তে অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাকিস্তান সামরিক বাহিনীর ফেলা গোলায় এই হতাহতের ঘটনা ঘটেছে। তবে এ ব্যাপারে পাকিস্তানের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র দাবি করেছেন, বুধবার রাতে উত্তর কাশ্মিরের কুপওয়ারা জেলার নওগাঁ সেক্টরে পাকিস্তান সেনাবাহিনীর গোলাবর্ষণে ভারতীয় দুই সৈন্য নিহত ও চার জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া পুঞ্চ জেলার মানকোট ও কৃষ্ণ ঘাঁটি সেক্টরের কাছে অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাকিস্তান সামরিক বাহিনীর ছোড়া গোলায় আরও এক ভারতীয় সৈন্য নিহত ও এক জওয়ান আহত হয়েছেন।

ভারতীয় সামরিক বাহিনীর দাবি, বিনা উসকানিতে ছোট আগ্নেয়াস্ত্র থেকে গুলি ছোড়ার মাধ্যমে অস্ত্রবিরতি লঙ্ঘনের শুরু হলেও শেষে মর্টার থেকে গোলা বর্ষণ করে পাকিস্তান। ভারতীয় সামরিক বাহিনী উপযুক্ত জবাব দিয়েছে বলে দাবি ওই কর্মকর্তার। তবে পৃথক এ গোলাবর্ষণের ঘটনায় পাকিস্তানি সৈন্য হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি।

গত পাঁচদিন ধরে পুঞ্চের বিভিন্ন গ্রাম লক্ষ্য করে পাকিস্তান সামরিক বাহিনী গোলাবর্ষণ করছে বলে অভিযোগ তুলেছে দিল্লি। গত মঙ্গলবার পাকিস্তানের গোলায় পুঞ্চের কয়েকটি গ্রামের অনেক প্রাণী আহত হয়। গত মাসে পাকিস্তান সামরিক বাহিনী সীমান্তে অন্তত ৪৭ বার অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে বলে জানিয়েছে ভারত।

এর আগে গত ৫ সেপ্টেম্বর রাজৌরি জেলার সুন্দরবানি সেক্টরে পাকিস্তানের সামরিক বাহিনীর ছোড়া ভারী গোলায় ভারতীয় এক সেনা কর্মকর্তা নিহত ও আরও একজন আহত হন। এ ঘটনার দু'দিন আগে গত ২ সেপ্টেম্বর রাজৌরির কেরি সেক্টরে অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাকিস্তান সেনাবাহিনী গোলাবর্ষণ করলে ভারতীয় এক সৈন্য মারা যান।

/বিএ/এমওএফ/

লাইভ

টপ
X