বিরোধীদের অভিযোগ তদন্তের নির্দেশ পাকিস্তান সেনাবাহিনীর

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:১৫, অক্টোবর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৫, অক্টোবর ২১, ২০২০

একজন প্রাদেশিক পুলিশ প্রধানকে বাড়ি থেকে তুলে নিয়ে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামাতাকে গ্রেফতারের জন্য চাপ প্রয়োগের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের সেনাবাহিনীর প্রধান।  মঙ্গলবার রাতে পাকিস্তান সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাটি তদন্ত করে যত দ্রুত সম্ভব প্রতিবেদন দাখিল করতে করাচি কর্পোরেশনের কমান্ডারকে নির্দেশ দেওয়া হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া

পাকিস্তানের প্রধানমন্ত্রীন ইমরান খানের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভের পর গত সোমবার গ্রেফতার হন নওয়াজ শরিফের জামাতা সফদার খান। তার কয়েক ঘণ্টার মাথায় জামিন পান তিনি।

পাকিস্তানের বিরোধী দলগুলোর অভিযোগ গত রবিবারের বিক্ষোভের পর সিন্ধু প্রদেশের পুলিশ প্রধান মুশতাক মেহেরকে তুলে নিয়ে যায় আধা সামরিক বাহিনীর সদস্যরা। তার ওপর চাপ প্রয়োগ করে সফদার খানকে গ্রেফতারে বাধ্য করা হয়।

সোমবারের ঘটনার পর মুশতাক মেহেরসহ সিন্ধু প্রাদেশিক পুলিশের প্রায় ৫০ জন ঊর্ধ্বতন কর্মকর্তা মঙ্গলবার ছুটি চেয়ে আবেদন করেছেন। তবে সেনাবাহিনী ঘটনাটি তদন্তের নির্দেশ দেওয়ার পর বুধবার প্রাদেশিক পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, ঊর্ধ্বতন কর্মকর্তাদের ছুটির আবেদন দশ দিনের জন্য স্থগিত রাখা হয়েছে। এ সময় তদন্ত প্রতিবেদনের জন্য অপেক্ষা করা হবে বলে জানায় পুলিশ কর্তৃপক্ষ।

/জেজে/

লাইভ

টপ