X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

আরও ২৫৭ জন শনাক্ত

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২১, ১৯:১৮

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত ও মৃত্যু আগের দিনের তুলনায় কমেছে। শনাক্তের হারও নেমে গেছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গতকাল (১৫ ডিসেম্বর) সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত নতুনভাবে ২৫৭ জনের মধ্যে করোনা ধরা পড়েছে। আর গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ কেড়ে নিয়েছে ৩ জনের প্রাণ। 

আগের ২৪ ঘণ্টায় ২৯৭ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছিল। এছাড়া মারা যান ৪ জন। সেই তুলনায় আজ দেওয়া তথ্যানুযায়ী ৪০ জন রোগী কমেছে। আর মৃত্যু কমেছে একজনের।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, নতুনভাবে শনাক্ত ২৫৭ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮০ হাজার ৫৫৯ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনকে নিয়ে এখন পর্যন্ত মোট ২৮ হাজার ৪১ জন করোনায় প্রাণ হারালেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২ জন এবং নারী ১ জন। তাদের নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত মোট ১৭ হাজার ৯৩৭ জন পুরুষ এবং ১০ হাজার ১০৪ জন নারী মারা গেছে। মৃত্যুবরণকারীদের ২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে। বাকি আরেকজনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে। তাদের ১ জন করে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন। তিনজনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১ দশমিক ২ শতাংশ। গতকাল এটি ছিল ১ দশমিক ৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের দাবি, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৫১ জন। তাদের নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪৫ হাজার ১১৪ জন সুস্থ হয়ে উঠলেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ৪৭৩টি। এরমধ্যে পরীক্ষা হয়েছে ২৫ হাজার ২০৩টি। এখন পর্যন্ত মোট আক্রান্তের হার ১৪ দশমিক ৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট ১ কোটি ১২ লাখ ১৮ হাজার ৪৬১টি নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ১৭ হাজার ৭৪২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ৭১৯টি।

/জেএ/জেএইচ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
আমিরাতে ঈদুল আজহা ৯ জুলাই?
আমিরাতে ঈদুল আজহা ৯ জুলাই?
গাজীপুরে দুই কারখানার আগুন নিয়ন্ত্রণে, ১০ শ্রমিক আহত
গাজীপুরে দুই কারখানার আগুন নিয়ন্ত্রণে, ১০ শ্রমিক আহত
কৃষিতে ডাচ প্রযুক্তি চায় বেসরকারি খাত
কৃষিতে ডাচ প্রযুক্তি চায় বেসরকারি খাত
বাংলাদেশি পাসপোর্ট করতে গিয়ে ধরা খেলেন রোহিঙ্গা তরুণী
বাংলাদেশি পাসপোর্ট করতে গিয়ে ধরা খেলেন রোহিঙ্গা তরুণী
এ বিভাগের সর্বাধিক পঠিত