ইউএস-বাংলা বহরে যুক্ত হচ্ছে দুটি এটিআর ৭২-৬০০

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০০, ডিসেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১৫, ডিসেম্বর ১১, ২০১৯

এটিআর ৭২-৬০০ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে এটিআর ৭২-৬০০ মডেলের নতুন দুটি উড়োজাহাজ।  
এর ফলে এয়ারলাইন্সটির বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৩টি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ইউএস-বাংলা কর্তৃপক্ষ।
ইউএস-বাংলার বিমান বহরে বর্তমানে ১৬৪ আসনের ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৪টি এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ৮-কিউ৪০০-সহ মোট ১১টি উড়োজাহাজ রয়েছে। নতুন উড়োজাহাজ দুটি যুক্ত হলে বিভিন্ন অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করারও পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলার।
এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ‘বর্তমান বিশ্বে যাত্রীদের সঠিক সেবা প্রদান করার জন্য ব্র্যান্ড-নিউ এয়ারক্রাফটের কোনও বিকল্প নেই। আমরা যাত্রীদের আরামদায়ক সেবা নিশ্চিত করার লক্ষ্যেই প্রতিনিয়ত নতুন নতুন এয়ারক্রাফট বহরে যুক্ত করছি।’
তিনি আরও দাবি করেন, ইউএস-বাংলা এয়ারলাইন্সই একমাত্র দেশীয় বিমান সংস্থা, যারা অভ্যন্তরীণ রুটে ব্র্যান্ড-নিউ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে।
২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ৮-কিউ৪০০ উড়োজাহাজ দিয়ে যাত্রা করে ইউএস-বাংলা। বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ১০টি, কক্সবাজারে ৬টি, সৈয়দপুরে ৫টি, যশোরে ৫টি, রাজশাহীতে ২টি, সিলেটে ২টি এবং বরিশালে ১টি ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।
এছাড়া আন্তর্জাতিক রুটে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

/সিএ/জেএইচ/
টপ