ঢাকা ট্রাভেল মার্ট শুরু ১২ মার্চ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪০, ফেব্রুয়ারি ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৫, ফেব্রুয়ারি ০৮, ২০২০

সমঝোতা স্মারক বিনিময়ের মুহূর্তে ইউএস-বাংলা এয়ারলাইনস ও দি বাংলাদেশ মনিটরের ঊর্ধ্বতন কর্মকর্তারাঢাকায় আগামী ১২ মার্চ শুরু হবে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ঢাকা ট্রাভেল মার্ট ২০২০’। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ‘ওয়েসিস’ মিলনায়তনে বসবে এর ১৭তম আসর। তিন দিনের এই আয়োজন চলবে ১৪ মার্চ পর্যন্ত।
ঢাকা ট্রাভেল মার্টের টাইটেল স্পন্সর হিসেবে পৃষ্ঠপোষকতা করবে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস। মেলাটি আয়োজন করছে এভিয়েশন ও পর্যটন বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর। ধানমন্ডিতে প্রতিষ্ঠানটির কার্যালয়ে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ইউএস-বাংলা এয়ারলাইনসের উপ-ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা পারভিন ও বাংলাদেশ মনিটরের ব্যবস্থাপনা সম্পাদক তাহেরা ওয়াহিদ। এ সময় ছিলেন বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ইউএস-বাংলা এয়ারলাইনসের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মো. শফিকুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম, রাজস্ব ব্যবস্থাপক সাজিয়া পারভিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
দিলরুবা পারভিন বলেন, ‘দেশীয় পর্যটন খাতের উন্নয়নে ইউএস-বাংলা এয়ারলাইনস অব্যাহতভাবে ভূমিকা পালন করে আসছে। এবার ঢাকা ট্রাভেল মার্টের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। ঢাকা ট্রাভেল মার্টকে ঘিরে ব্যাপক প্রচারণা এবং মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় ভাড়া ও প্যাকেজ অফারের পরিকল্পনা রয়েছে আমাদের।’
ইউএস-বাংলাকে ধন্যবাদ জানিয়ে তাহেরা ওয়াহিদ বলেন, ‘পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত বিভিন্ন প্রতিষ্ঠান ও গ্রাহকদের মধ্যে সরাসরি যোগাযোগের একটি কার্যকরি মঞ্চ হিসেবে ঢাকা ট্রাভেল মার্টের সুনাম আছে। আমরা আশা করছি, এবারের আসরে দেশি-বিদেশি অংশগ্রহণকারীরা আকর্ষণীয় পসরা নিয়ে আসবেন। কারণ ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা মেটাতে পর্যটন খাত ক্রমে বিকাশ লাভ করছে, ফলে যুক্ত হচ্ছে নতুন পণ্য ও সেবা।’
দেশ-বিদেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল-রিসোর্টসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান এবারের ঢাকা ট্রাভেল মার্টে ন্যূনতম ছয়টি প্যাভিলিয়ন ও ৭৫টি স্টলে পণ্য ও সেবা প্রদর্শন করবে।

/সিএ/জেএইচ/
টপ