দিল্লির রেলওয়ে স্টেশনে স্কোয়াট করলে ফ্রি টিকিট!

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ১৮:০৬, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৭, মার্চ ১১, ২০২০

দিল্লির আনন্দ বিহার রেলওয়ে স্টেশনে স্কোয়াট দিচ্ছেন এক তরুণীফিটনেসে উৎসাহ দিতে ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ অভিনব এক পদক্ষেপ নিয়েছে। দিল্লির আনন্দ বিহার রেলওয়ে স্টেশনে ৩০টি স্কোয়াট (ওঠবস করার ব্যায়াম) দিলে বিনামূল্যে প্ল্যাটফর্মের টিকিট পাওয়া যাচ্ছে। এর মাধ্যমে ফ্রি ওয়াইফাই ব্যবহারের সুযোগ মিলছে। 

দিল্লি সরকারের ‘ফিট ইন্ডিয়া ইনিশিয়েটিভ’ কর্মসূচির অংশ হিসেবে রেলওয়ে স্টেশনে বিশেষ স্কোয়াট মেশিন স্থাপন করা হয়েছে। এর সামনে দাঁড়িয়ে ১৮০ সেকেন্ডের মধ্যে সফলভাবে ৩০ বার স্কোয়াট করতে পারলে মেশিন থেকে বিনামূল্যে একটি করে প্ল্যাটফর্মের টিকিট বেরিয়ে আসে! ফলে পুরো রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যাচ্ছে।

নতুন নিরীক্ষা কার্যক্রম হিসেবে ভারতীয় রেলওয়ের এই অভিনব পদক্ষেপ প্রশংসিত হচ্ছে। রেলমন্ত্রী পীযূষ গয়ালের প্রশংসায় পঞ্চমুখ ভারতের টুইটার ব্যবহারকারীরা। তিনিও এই মাইক্রো ব্লগিং সাইটে মেশিনটির সামনে এক তরুণের স্কোয়াট দেওয়ার ভিডিও ক্লিপ শেয়ার দিয়েছেন।

ভ্রমণপ্রেমীদের জন্য সাম্প্রতিক সময়ে এমন কিছু অভিনব পদক্ষেপ নিয়েছে ভারতীয় রেলওয়ে। স্কোয়াট মেশিন ছাড়াও আনন্দ বিহার রেলওয়ে স্টেশনে যাত্রীদের জন্য ওষুধের দোকান যুক্ত করা হয়েছে। এর নাম ‘দাওয়া দোস্ত’।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

/জেএইচ/
টপ