সেবা প্রদানকারীদের প্রশংসায় বিমানবন্দরে জ্বলছে ২০ লাখ বাতি

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ২৩:৩০, এপ্রিল ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৩৬, এপ্রিল ২২, ২০২০

উইসকনসিনের ডেন কাউন্টি রিজিওনাল বিমানবন্দর (ডিসিআরএ)যুক্তরাষ্ট্রের বেশিরভাগ জায়গার মতো উইসকনসিন রাজ্যের বাসিন্দাদের সেল্ফ-কোয়ারেন্টিনে খাওয়া, ঘুম আর নেটফ্লিক্সে হয়তো একঘেয়েমি চলে এসেছিল। তাদের জন্য ম্যাডিসন শহরের ডেন কাউন্টি রিজিওনাল বিমানবন্দরে (ডিসিআরএ) শুরু হলো নতুন আকর্ষণ! ২০ লাখেরও বেশি চকচকে বাতি দিয়ে সাজানো হয়েছে ‘ফ্লাইট অব লাইটস’ শীর্ষক এই উদ্যোগ।

বিমানবন্দরের সামনে দিয়ে উইসকনসিনের বিভিন্ন গন্তব্যে যাওয়ার সময় দর্শনার্থীরা বিশেষ আলোক প্রদর্শনী উপভোগ করছেন। এজন্য গাড়ির বাইরে আসার প্রয়োজন হচ্ছে না। তাই স্বাস্থ্যঝুঁকির আশঙ্কাও নেই তাদের।

আমেরিকান সংবাদমাধ্যম সিএনএনকে ডিসিআরএ’র পরিচালক (বিপণন ও যোগাযোগ) ব্রেন্ট কাইজার-ম্যাকহেনরি বলেন, ‘মানুষ ঘর থেকে বাইরে বের হলেও নিরাপদে আমাদের আয়োজন উপভোগ করছেন। কারণ গাড়িতে বসেই সবাই সব দেখতে পারছেন।’

উইসকনসিনের ডেন কাউন্টি রিজিওনাল বিমানবন্দর (ডিসিআরএ)আমেরিকায় করোনাভাইরাস মহামারি আঘাত করার আগেই বিমানবন্দরটির ও ন্যাশভিল মিউজিক সিটিসহ জনপ্রিয় পর্যটন গন্তব্যের প্রচারণায় এই পরিকল্পনা সাজানো হয়। উইসকনসিনের খেলাধুলা, জনপ্রিয় পর্যটন গন্তব্য ও প্রকৃতিসহ বিভিন্ন বিষয়ে ছয় রকমের আলোক প্রদর্শনী আগামী মাসে (মে) উদ্বোধন হওয়ার কথা ছিল।

এ প্রসঙ্গে ব্রেন্ট কাইজার-ম্যাকহেনরি বলেন, ‘করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে মানুষ নিজের ও অন্যদের সুরক্ষায় সেল্ফ-কোয়ারেন্টিনে আছে। তাই একই আকর্ষণের মাধ্যমে করোনা পরিস্থিতিতে সেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মীসহ সামনের সারির মানুষদের প্রতি সম্মান জানানোর কথা ভেবেছি আমরা।’

স্বাস্থ্যকর্মীদের সম্মানে আলো জ্বেলে ‘থ্যাংক ইউ’ (ধন্যবাদ) ও ‘হোপ’ (আশা) বার্তা দুটি তুলে ধরেছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। এছাড়া ফুটিয়ে তোলা হয়েছে হৃদয় আকৃতি ও জরুরি চিকিৎসা সেবার সংক্ষিপ্ত রূপ ‘ইএমএস’।

উইসকনসিনের ডেন কাউন্টি রিজিওনাল বিমানবন্দর (ডিসিআরএ)গত ১৮ এপ্রিল শুরু হয়েছে ‘ফ্লাইট অব লাইটস’। এ নিয়ে এখন অভূতপূর্ব সাড়া পাচ্ছেন বলে জানান ব্রেন্ট কাইজার-ম্যাকহেনরি। দুই দিনে চার শতাধিক গাড়ি বিমানবন্দরের সামনে দিয়ে আলোক প্রদর্শনী উপভোগ করেছে।

ডেরিক হার্নডন নামের একজন ভ্রমণপ্রেমী টুইটারে লিখেছেন, ‘অল্প কিছু সময়ের জন্য বাড়ির বাইরে বেরিয়ে পারিবারিক চিত্তবিনোদনের সুযোগ বলা যায় এই আয়োজন। আমরা সত্যিই উপভোগ করেছি। এই উদ্যোগের প্রশংসা করতেই হয়।’

উইসকনসিনের ডেন কাউন্টি রিজিওনাল বিমানবন্দর (ডিসিআরএ)বিমানবন্দরের পরিচালক কিম জোন্স এক বিবৃতিতে বলেন, ‘ফ্লাইট অব লাইটসের মাধ্যমে মানুষকে বিমানবন্দরের দিকে নিরাপদ ভ্রমণে উদ্বুদ্ধ করতে পেরে আমরা আনন্দিত। তাদের সুবাদে স্থানীয় নায়কদের প্রতি সম্মান জানানো হচ্ছে।’

আগামী ১০ মে পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত উন্মুক্ত থাকবে ডেন কাউন্টি রিজিওনাল বিমানবন্দরের আকর্ষণটি।

/জেএইচ/
টপ