১৩৭ দিন পর আবারও খুললো রাঙামাটির ঝুলন্ত সেতু

Send
জিয়াউল হক, রাঙামাটি
প্রকাশিত : ২২:৪৪, আগস্ট ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৮, আগস্ট ০৩, ২০২০

রাঙামাটির ঝুলন্ত সেতুঝুলন্ত সেতুকে বলা হয়ে থাকে ‘সিম্বল অব রাঙামাটি’। ১৩৭ দিন পর পর্যটকদের জন্য উন্মুক্ত হলো এটি। সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে জেলার সবচেয়ে আকর্ষণীয় এই গন্তব্য চালু হওয়ার বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন রাঙামাটি পর্যটন কেন্দ্রের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া। মাস্ক ছাড়া কেউ এখানে বেড়াতে পারবেন না বলে জানিয়েছেন এই কর্মকর্তা।
রাঙামাটির ঝুলন্ত সেতুকরোনাভাইরাস মহামারির কারণে সরকারি নির্দেশনায় ঝুলন্ত সেতুসহ রাঙামাটির সব পর্যটন কেন্দ্র গত ১৮ মার্চ বন্ধ করা হয়েছিল। সবশেষ চার মাসে জেলার পর্যটন খাতে প্রায় এককোটি টাকা লোকসান হয়েছে। 

রাঙামাটির ঝুলন্ত সেতুরাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পর্যটন ব্যবস্থাপক আমার কাছে এসেছিলেন। তাকে বলেছি, সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে পর্যটন কেন্দ্র খুলে দিতে পারেন। সেই অনুযায়ী ঝুলন্ত সেতু খোলার সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে আমি স্পষ্টভাবে বলে দিয়েছি, কেউ যেন মাস্ক ছাড়া সেখানে না যায় এবং একইসঙ্গে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।’

প্রতি বছর ঈদের ছুটিতে হাজার হাজার পর্যটকের পদচারণায় মুখর থাকে রাঙামাটি। কিন্তু গত দুই ঈদে পর্যটক শূণ্য ছিল এই পার্বত্য জেলা। এ কারণে হোটেল-মোটেল ও পর্যটন খাতের সংশ্লিষ্টরা কর্মহীন হয়ে পড়েছেন। সীমিতি আকারে ঝুলন্ত সেতু খুলে দেওয়ায় আশার আলো ফিরেছে তাদের চোখেমুখে।

রাঙামাটির ঝুলন্ত সেতুরাঙামাটি শহরের একেবারে শেষ প্রান্তে অবস্থিত পর্যটন কেন্দ্রটি। এটি পরিচালনা করে বাংলাদেশ পর্যটন করপোরেশন। ঝুলন্ত সেতুর পাশে কাপ্তাই হ্রদে নৌ-ভ্রমণের জন্য রয়েছে অসংখ্য বোট।

/জেএইচ/
টপ