ইউএস-বাংলার ১৩টি উড়োজাহাজ যাচ্ছে ১৩টি গন্তব্যে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৮, অক্টোবর ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:২১, অক্টোবর ০৪, ২০২০

ইউএস-বাংলার উড়োজাহাজ (ছবি: মীর রিদোয়ান সাঈদ)ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বহরে রয়েছে মোট ১৩টি উড়োজাহাজ। এগুলো দিয়ে এখন দেশ-বিদেশের ১৩টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি এই বিমান সংস্থা।
স্বাস্থ্যবিধিকে অগ্রাধিকার দিয়ে অভ্যন্তরীণ সব রুটে যাত্রীসেবা দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এছাড়া বিভিন্ন দেশের রাষ্ট্রীয় সিদ্ধান্ত মেনে স্বল্প পরিসরে ঢাকা থেকে গুয়াংজু, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মাস্কাট ও দোহা রুটে চলাচল করছে তাদের উড়োজাহাজ। 
বর্তমানে ঢাকা থেকে ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছি আমরা। এছাড়া আন্তর্জাতিক রুটগুলোতে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট চলাচল করছে।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বলেন, ‘গত ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের সব ধরনের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিশেষ করে হ্যান্ড গ্লাভস, মাস্ক, ফেস শিল্ড দিচ্ছি আমরা। এছাড়া অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে সব ধরনের স্বাস্থ্যবিধি অনুসরণ করে ফ্লাইট চালানো হচ্ছে।’

কক্সবাজারসহ অভ্যন্তরীণ বিভিন্ন গন্তব্য হলিডে প্যাকেজ দিচ্ছে ইউএস-বাংলা। কলকাতা, চেন্নাই, ব্যাংকক রুটে রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ফ্লাইট শুরুর পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।







/সিএ/জেএইচ/
টপ