উড়োজাহাজে বিলাসবহুল সেবা ফিরিয়ে এনেছে এমিরেটস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০০, অক্টোবর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০১, অক্টোবর ২৩, ২০২০

এমিরেটসের অনবোর্ড সেবাকরোনাভাইরাস মহামারির কারণে সাময়িকভাবে বন্ধ হওয়া বিলাসবহুল সেবা পুনরায় চালু করছে এমিরেটস। এজন্য সংযুক্ত আরব আমিরাতের এই বৃহৎ বিমান সংস্থা প্রয়োজনীয় স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থা রেখেছে। একইসঙ্গে শীত মৌসুমে যাত্রীদের জন্য পুষ্টিকর স্বাগত পানীয় (ওয়েলকাম ড্রিংকস) যুক্ত করছে এয়ারলাইনটি।

এমিরেটসের সর্বাধুনিক দ্বিতল এয়ারবাস এ৩৮০ উড়োজাহাজে ভ্রমণকারী ফার্স্ট ক্লাস ও বিজনেস ক্লাসের যাত্রীরা অনবোর্ড লাউঞ্জ থেকে বিভিন্ন পানীয় ও প্যাকেটজাত খাবার নিয়ে নিজ আসনে বসে খেতে পারবেন। সামাজিক দূরত্ব নিশ্চিত করা লক্ষ্যে লাউঞ্জে আসন সংখ্যা সীমিত রাখা হয়েছে। যাত্রীরা ইচ্ছে করলে নিজের আসনে বসেই অর্ডার দিতে পারবেন। নির্ধারিত কিছু সংখ্যক বোয়িং ৭৭৭ উড়োজাহাজের বিজনেস ও প্রথম শ্রেণির সোশ্যাল এরিয়া থেকে প্যাকেটজাত স্ন্যাকস কেনা যাবে।

আরব আমিরাতের পতাকাবাহী এ৩৮০ উড়োজাহাজে প্রথম শ্রেণির যাত্রীদের জন্য শাওয়ার স্পা খুলে দেওয়া হয়েছে। প্রত্যেক যাত্রী নিজ নিজ অ্যামেনিটি ব্যাগে বিলাসবহুল স্পা পণ্য সৌজন্য হিসেবে পাবেন।

আগামী ১ নভেম্বর থেকে যাত্রীদের খাবার পরিবেশনে এমিরেটসের সিগনেচার সেবা ফিরছে। ওইদিন থেকে সব শ্রেণির যাত্রীদের মাল্টি-কোর্স মিল ও সৌজন্যমূলক পানীয় সরবরাহ করা হবে।

এমিরেটস অ্যাপ এখন আরও সমৃদ্ধ। এর মাধ্যমে অনলাইন বা অফলাইনে খাবার মেন্যু ব্রাউজ করতে পারবেন যাত্রীরা।

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে এমিরেটসে চলাচল করতে গিয়ে যাত্রীরা কোভিড-১৯ রোগে আক্রান্ত হলে তাদের চিকিৎসার ব্যয় বহন করবে বিমান সংস্থাটি। তবে ভ্রমণের পর থেকে ৩১ দিন পর্যন্ত এই সুযোগ বহাল থাকবে।

/সিএ/জেএইচ/
টপ