X
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪
৯ ফাল্গুন ১৪৩০

নাসির-তামিমার জামিন: আপিল করবেন রাকিব

বাংলা ট্রিবিউন রিপোর্ট 
৩১ অক্টোবর ২০২১, ১৫:১৭আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ১৫:১৭

অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া’, ‘ব্যভিচার’ ও ‘মানহানি’র অভিযোগে দায়ের হওয়া মামলায় জামিন পেয়েছেন ক্রিকেটার নাসির হোসেন, তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মি ও তামিমার মা সুমি আক্তার।

রবিবার (৩১ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে আসামিরা উপস্থিত হয়ে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করলে বাদী পক্ষ থেকে আইনজীবী অ্যাডভোকেট ইশরাত জাহান জামিনের বিরোধিতা করেন। পরে শুনানি শেষে আদালত আসামিদের প্রত্যেকের ১০ হাজার টাকার মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

শুনানি শেষে মামলার বাদী রাকিবের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত জাহান সাংবাদিকদের বলেন, ২০১৬ সালে ডিভোর্স দাবি করলেও ২০১৮ সালে এবং ২০১৯ সালের বিভিন্ন সময় তারা একই সঙ্গে স্বামী-স্ত্রী হিসেবে বিভিন্ন হোটেলে অবস্থান করেছেন। হোটেল কর্তৃপক্ষ এ বিষয়ে তথ্য-প্রমাণ দিয়েছেন। মূলত ২০১৬ সালের পরও স্বামী-স্ত্রী হিসেবে তামিমা ও রাকিবের সম্পর্ক ছিল। তারা যে বাসা ভাড়া নিয়েছিলেন, সেখানেও স্বামী-স্ত্রী হিসেবে রাকিব এবং তামিমার নামস উল্লেখ ছিল। তামিমার পাসপোর্ট এবং তামিমা যে এয়ারলাইন্সে কেবিন ক্রু হিসেবে চাকরি নিয়েছিলেন, সেখানেও স্বামী হিসেবে রাকিবের নাম উল্লেখ ছিল। এমনকি তারা ডিভোর্স পেপার দিয়েছেন, সেখানে যে বাসার ঠিকানা দিয়েছেন; ২০১৬ সালে সেই বাসায় ছিলেনই না। ভবিষ্যতে তারা কোন বাসায় থাকবেন, সেটাতো আগে থেকেই জানা সম্ভব না। আমরা আদালতে এসব বিষয় উত্থাপন করেছি।

তিনি আদালতের এ আদেশে ‘সন্তুষ্ট নন’ জানিয়ে তিনি বলেন, ‘বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে এই তিন আসামিকে জামিনের আদেশ দিয়েছেন। আমরা আদালতের এই আদেশে সন্তুষ্ট না। আমরা এই জামিনের বিরুদ্ধে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আপিল দায়ের করবো।’

সাংবাদিকরা আইনজীবীর কাছে এই মামলার সমাধান কী চান জানতে চাইলে তিনি তার প্রতি উত্তরে বলেন, আমরা প্রমাণসহ দাবি করেছি নাসির ও তামিমার বিয়েটি অবৈধ। বাংলাদেশ ডাক বিভাগের রশীদ জাল করে রাকিব ও তামিমার বিবাহ বিচ্ছেদ হয়েছে। কিন্তু আসলে তাদের বিবাহ বিচ্ছেদ হয়নি, তাদের সম্পর্ক বিদ্যমান ছিল। এ বিষয়ে যেহেতু তদন্ত করে পিবিআই অভিযোগের সত্যতা পেয়েছে এবং মামলাটি আদালত আমালে নিয়েছে, সেহেতু আদালতের বিচার কাজের মাধ্যমে এর ফয়সালা হবে। আমরা এর বিচার প্রার্থনা করি।

৩০ সেপ্টেম্বর ক্রিকেটার নাসির ও তার স্ত্রী তামিমের বিরুদ্ধে প্রতিবেদন দেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের মিজানুর রহমান। মামলার তদন্তে ক্রিকেটার নাসির হোসেন, তামিমা সুলতানা তাম্মী ও তামিমার মা সুমি আক্তারকে দোষী উল্লেখ করে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

প্রতিবেদনে পিবিআই উল্লেখ করেন, প্রতিবেদনে তাদের বিয়ে বৈধ উপায়ে হয়নি বলে উল্লেখ করেছে পিবিআই। নাসির হোসেন ও তামিমা সুলতানার বিয়ে বৈধ উপায়ে হয়নি। তামিমা ও রাকিব হাসানের বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত নথি জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে। রাকিব হাসানকে ডিভোর্স না দিয়েই তাম্মি ক্রিকেটার নাসিরকে বিয়ে করেন প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে তাম্মির সাবেক স্বামী মো. রাকিব হাসান মামলাটি দায়ের করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা শেষে মামলাটি পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি তাম্মি ও রাকিবের বিয়ে হয়। তাদের ৮ বছরের একটি মেয়েও রয়েছে। তাম্মি পেশায় একজন কেবিন ক্রু। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি তাম্মি ও ক্রিকেটার নাসির হোসেনের বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়িলে তা রাকিবের নজরে আসে। পরে পত্র-পত্রিকায় তিনি ঘটনার বিষয়ে সম্পূর্ণ জেনেছেন। 

মামলায় অভিযোগ করা হয়েছে, রাকিবের সাথে বৈবাহিক সম্পর্ক চলমান অবস্থাতেই তামিমা নাসিরকে বিয়ে করেছেন; যা ধর্মীয় এবং রাষ্ট্রীয় আইন অনুযায়ী সম্পূর্ণ অবৈধ। নাসির তামিমাকে প্রলুব্ধ করে নিজের কাছে নিয়ে গেছেন। 

আরও বলা হয়েছে, ‘তাম্মি ও নাসিরের এমন অনৈতিক ও অবৈধ সম্পর্কের কারণে রাকিব ও তার আট বছর বয়সী শিশু কন্যা মারাত্মভাবে মানসিক বিপর্যস্ত হয়েছেন। আসামিদের এহেন কার্যকলাপে রাকিবের চরমভাবে মানহানি হয়েছে; যা তার জন্য অপূরণীয় ক্ষতি।’

/এমএইচজে/ইউএস/
সম্পর্কিত
অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগনাসির-তামিমার বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্য
নাসির-তামিমার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু
নাসির-তামিমার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য নতুন দিন ধার্য
সর্বশেষ খবর
'বিদেশে পাচার হওয়া টাকা দিয়ে ৫ বছরের বাজেট করা সম্ভব'
'বিদেশে পাচার হওয়া টাকা দিয়ে ৫ বছরের বাজেট করা সম্ভব'
রাজধানীতে স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু
রাজধানীতে স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু
সুচিত্রার টানে জাতীয় প্রেস ক্লাবে দুই বন্ধুর ছুটে আসা
সুচিত্রার টানে জাতীয় প্রেস ক্লাবে দুই বন্ধুর ছুটে আসা
করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ৭৩
করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ৭৩
সর্বাধিক পঠিত
দুঃখ ঘুচছে উত্তরের, দূরত্ব কমবে ১১২ কিমি
দুঃখ ঘুচছে উত্তরের, দূরত্ব কমবে ১১২ কিমি
লিবিয়ার ‘গেমঘর’ থেকে ফিরে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা তরুণের
মানবপাচারলিবিয়ার ‘গেমঘর’ থেকে ফিরে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা তরুণের
আত্মীয় হলেই চাকরি মেলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে!
আত্মীয় হলেই চাকরি মেলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে!
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কে ‘নতুন অধ্যায়’: কী চায় দুই দেশ?
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কে ‘নতুন অধ্যায়’: কী চায় দুই দেশ?
৫ লাখ শিক্ষক-কর্মচারীকে অবসর সুবিধা দিতে হাইকোর্টের রায়
এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান৫ লাখ শিক্ষক-কর্মচারীকে অবসর সুবিধা দিতে হাইকোর্টের রায়