X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘নাসির ঝামেলায় না পড়লে বাংলাদেশ ক্রিকেট দলে মুখ্য ভূমিকা রাখতেন’

বাংলা ট্রিবিউন রিপোর্ট 
৩১ অক্টোবর ২০২১, ১৫:২৩আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ১৫:৪৩

‘অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া’, ‘ব্যভিচার’ ও ‘মানহানি’র অভিযোগে দায়ের হওয়া মামলায় জামিন পেয়েছেন ক্রিকেটার নাসির হোসেন, তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মি ও তামিমার মা সুমি আক্তার। রবিবার (৩১ অক্টোবর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে নাসির তামিমাসহ তিন জনের জামিন শুনানি অনুষ্ঠিত হয়।

এদিন শুনানিতে নাসিরের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট কাজী নজিব উল্ল্যাহ হিরু বলেন, ‘আসামি নাসির একজন ক্রিকেটার হওয়ায় তিনি অনেক জনপ্রিয়। আজ এ মামলার ঝামেলায় না পড়লে হয়তো তিনি এখন বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে থাকতেন।’ দলের জন্য তিনি মুখ্য ভূমিকা পালন করতে পারতেন বলে দাবি করেন তার পক্ষের আইনজীবী।

নাসিরের আইনজীবী আরও বলেন, ‘তিনি আসামি তামিমাকে বিয়ে করেছেন। তালাক না দিয়ে তামিমা নাসিরকে বিয়ে করেছেন মর্মে বাদী মামলা করেন। তালাক কাজী অফিসে এন্ট্রি আছে। তালাকের নোটিশ পাঠানোর দায়িত্ব কাজীর, আসামিদের না। আদালত সমন দিয়েছিলেন। আসামিরা স্বেচ্ছায় আদালতে এসেছেন। আসামিরা সমন অনুযায়ী স্বেচ্ছায় এলে তাদের জামিন দেওয়া আদালতের একটি প্র্যাকটিস।

অপরদিকে বাদী পক্ষে অ্যাডভোকেট ইশরাত জাহান জামিনের বিরোধিতা করে বলেন, ‘মামলায় আসামিদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা থাকলেও জামিনের আবেদনে উল্লেখ করেননি। আইন অনুযায়ী নোটিশ সার্ভ করার দায়িত্ব কাজীর নয়, যিনি তালাক দেবেন তার ওপর বর্তায়। ডাক রসিদ জালিয়াতির মাধ্যমে তালাক দেখানোর চেষ্টা করা হয়েছে, যা তদন্ত প্রতিবেদনে উঠে এসেছে।’ 

তিনি আরও বলেন, ‘আসামিরা ২০১৬ সালের ডিসেম্বরে তালাক দেওয়া কথা বলেছেন। কিন্তু বাদী এবং আসামি তামিমা ২০১৮ এবং ২০১৯ সালে বিভিন্ন সময় বিভিন্ন হোটেলে থেকেছেন মর্মে তদন্তে উঠে এসেছে। আসামিরা সরকারি ডকুমেন্ট জাল-জালিয়াতির মাধ্যমে সৃজন করে তালাক দেখানোর চেষ্টা করেছেন। তাই আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হোক।’

এরপর আদালত উভয় পক্ষের শুনানি শেষে নাসির ও তামিমা এবং তামিমার মা সুমি আক্তার প্রত্যেকের ১০ হাজার টাকার মুচলেকায় জামিন মঞ্জুর করা হয়।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আবেদন মঞ্জুর করেন আদালত। একই সঙ্গে নাসির, তামিমা ও সুমি আক্তারকে আজকের দিনের (৩১ অক্টোবর) মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তার পরিপ্রেক্ষিতে আসামিরা আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে তাম্মির সাবেক স্বামী মো. রাকিব হাসান মামলাটি দায়ের করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা শেষে মামলাটি পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন।

/এমএইচজে/ইউএস/এমওএফ/
সম্পর্কিত
অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগনাসির-তামিমার বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্য
নাসির-তামিমার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু
নাসির-তামিমার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য নতুন দিন ধার্য
সর্বশেষ খবর
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া