পাতুরিতে পিঠা উৎসব

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৬:০৩, জানুয়ারি ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১২, জানুয়ারি ২৬, ২০১৯

Narkel-Pitha





একসময় আমাদের দেশে শীত এলেই নানা আনুষ্ঠানিকতা শুরু হয়ে যেত গ্রামে গ্রামে। নবান্নের ধান উঠলেই কৃষকের মুখে হাসি ফুটত। আর কিষানীরা ব্যস্ত হয়ে পড়তেন নানা স্বাদের পিঠা-পুলি বানাতে। চারদিকে তখন পিঠার গন্ধ মৌ মৌ করত। যদিও এখন শহুরে ব্যাস্ততায় এখন আর অতটা হয় না যতটা গল্প করা হয়।




আর যারা গল্প না করে পিঠার সাধ নিতে চান, তাদের জন্য আসছে পিঠা উৎসব। আগামী ১ ও ২ ফেব্রুয়ারি পাতুরি রেস্তোরা আয়োজন করতে যাচ্ছে দুই দিনব্যাপী ‘বাংলার পিঠা’ নামে এক পিঠা উৎসবের। পিঠাপ্রেমীদের জন্য দুইদিনের এই উৎসবে দেশের অনেক জনপ্রিয় পিঠা থাকবে, প্রায় ২0 টিরও বেশি সুস্বাদু ও ঐতিহ্যবাহী পিঠা’র মধ্যে প্রধানত আছে দুধ পুলি, পাকন পিঠা, ফুলঝুরি পিঠা, পাতা পিঠা, মালপোয়া, বিবিখানা, ঝিনুক পিঠা, চাপড়ি, ইলিশ চিতই, মাসালা চিতই, নকশী পিঠা এবং এছাড়াও মিলবে আরো অনেক ধরনের পিঠার সম্ভার। এই আয়োজন চলবে প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।
পিঠা আয়োজনের পাশাপাশি থাকছে দুইটি সেট লাঞ্চ মেন্যু। লাঞ্চ মেন্যু সাজানো হয়েছে দেশীয় সব পদ দিয়ে। যেমন মেন্যুতে আছে-সাদা ভাত/হলুদ খিচুড়ি, সবজি ডাল, আচার মুরগি, আস্ত রসুন দিয়ে গরুর মাংস, রুই দোপেয়াজা, পিয়াজ-মরিচ ভর্তা, ধনিয়া পাতা ভর্তা এবং টমেটো সালাদ। উৎসবের দুইদিনই দুপুর ১২.৩০ থেকে বিকাল ৩.৩০ পর্যন্ত এই লাঞ্চ মেন্যু পাওয়া যাবে। সেট মেন্যু এর দাম ৭৫০ এবং ৮০০ টাকা।

/এফএএন/

লাইভ

টপ