নারীর কল্যাণে কাজ করে ‘ডব্লিউইও’

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৭:০০, ডিসেম্বর ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১১, ডিসেম্বর ২৬, ২০১৯

নারীর কল্যাণে কাজ করা অলাভজনক প্রতিষ্ঠান ‘উইমেন্স এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন (ডব্লিউইও)’ তাদের প্রতিষ্ঠানের ২য় বছর উদযাপন করেছে। এ উপলক্ষে ঢাকার বনানী ক্লাব ব্যাঙ্কুয়েট হলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় উইমেন এন্টারপ্রিনিউয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি নিলুফার আহমেদ করিম, উইমা লিমিটেডের সভাপতি নাসরিন রব রুবা, অ্যাসোসিশেন অব উইমেন এন্টারপ্রিনিউয়ার্স এর সভাপতি হাফিজা মমতাজ হাসি, উইমেন এন্ট্রাপ্রিনিওয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ড. নাদিয়া বিনতে আমিন, উইমেন্স বাংলাদেশ ফেডারেশন ফর ওয়ার্ল্ড পিস এর সভাপতি মেহেরীন মাহমুদসহ আরও অনেককে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও সম্মাননা প্রদান করা হয় অর্গানাইজেশনের সেই সব সদস্যদের, যারা বিভিন্নভাবে প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।


আয়োজনের উদ্বোধনী ঘোষণা করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাজমা মাসুদ। এই উদ্যোগের প্রশংসা করে উইমেন এন্টারপ্রিনিউয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি নিলুফা্র আহমেদ করিম বলেন, ‘রাষ্ট্রের সব রকম সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়নে এদেশের নারীরা অগ্রণী ভূমিকা পালন করছে। এখনও আমাদের অনেক দূর যেতে হবে আর সেই লক্ষ্যে ডব্লিউইও এর মতো প্রতিষ্ঠানের প্রয়োজন রয়েছে। আমরা নারীর ক্ষমতায়নে বাংলাদেশকে একটি দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করতে চাই।’
দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে প্রতিষ্ঠানের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের বিশেষ অতিথিবৃন্দ ও অনুষ্ঠানের সভাপতি মিসেস নাজমা মাসুদ।
উল্লেখ্য, উইমেন্স এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন নারীদের কল্যাণের ব্রত নিয়ে ২০১৭ সালের অক্টোবরে যাত্রা শুরু করে। ১২০ সদস্যের এই প্রতিষ্ঠান ইতোমধ্যে দুই বছর অতিক্রম করেছে। দুস্থ এবং অসহায় নারীদের সহযোগিতা করতে প্রতি মাসে বিভিন্ন মেলার আয়োজন করে প্রতিষ্ঠানটি। পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তের নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনের সুযোগ করে দেয়। বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখতে নারীদের তৈরি হস্তশিল্প আন্তর্জাতিক বাজারে উপস্থাপনের জন্য কাজ করে ডব্লিউইও।

/এনএ/

লাইভ

টপ