শিল্পী মোস্তাফিজুল হকের ভার্চুয়াল চিত্রকর্ম প্রদর্শনী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১০, জুন ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:১০, জুন ১৬, ২০২০

করোনার সময় আঁকা বিভিন্ন চিত্রকর্ম নিয়ে শুরু হয়েছে ভার্চুয়াল প্রদর্শনী। দেশের প্রথম থ্রিডি ও ভার্চুয়াল গ্যালারি ‘চিত্রকলা’তে সোমবার (১৫ জুন) রাত ১০টায় শুরু হয়েছে এ আয়োজন। প্রদর্শনী থেকে বিক্রি হওয়া ছবির অর্ধেক অর্থ খরচ হবে করোনা দুর্যোগ মোকাবিলায়।


‘বৈশ্বিক দুর্যোগের গতিপ্রকৃতি’ শীর্ষক একক থ্রিডি ও ভার্চুয়াল চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করছেন শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক। ১৫ দিনব্যাপী এই ভার্চুয়াল চিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চিত্রশিল্পী রফিকুন্নবী।
‘করোনার দিনগুলোতে স্বাধীনতা’ শীর্ষক এই সিরিজে অ্যাক্রেলিকে আঁকা ৩৫টি শিল্পকর্ম স্থান পেয়েছে। শিল্পী এগুলো এঁকেছেন করোনাকালীন সময়ে।  
শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ড্রয়িং অ্যান্ড পেইন্টিং বিভাগে অধ্যাপনা করছেন। তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের উপদেষ্টা।
প্রদর্শনী চলাকালীন সময়ে বিভিন্ন শিল্পী ও শিল্প সমালোচক ব্যক্তিরা শিল্পকর্ম সম্পর্কে প্রতিদিন তাদের বক্তব্য রাখবেন।
প্রদর্শনীতে শিল্পকর্ম বিক্রয়কৃত অর্থের ৫০ শতাংশ করোনা ক্ষতিগ্রস্তদের কল্যাণে ব্যয় করা হবে। প্রতিদিন রাত ১০টায় ফেইসবুক ও ইউটিউব লাইভের মাধ্যমে শিল্পীর ৫টি করে শিল্পকর্ম বিষদভাবে থ্রিডি ও ভার্চুয়াল গ্যালারিতে  উপস্থাপন করা হবে। 
দর্শকরা প্রদর্শনীটি ২৪ ঘণ্টা ‘চিত্রকলা গ্যালারি’র ফেইসবুক পেজ ও ইউটিউব চ্যানেলসহ www.chitrakolagallery.com এই ঠিকানায় দেখতে পারবেন। প্রদর্শনীটি চলবে আগামী ৩০ জুন পর্যন্ত।
প্রদর্শনী দেখার ফেসবুক লিংক- https://www.facebook.com/chitrakolagallery/
ইউটিউব লিংক- https://www.youtube.com/channel/UClqN2KLAmtzCFVt2bDyIwJA
প্রদর্শনীটি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ারের সদ্য প্রয়াত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তকে উৎসর্গ করা হয়েছে।

/এসএমএ/এনএ/

লাইভ

টপ