পটুয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Send
পবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৫৭, ফেব্রুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৩, ফেব্রুয়ারি ২১, ২০২০

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, প্রভাতফেরি ও আলোচনা সভা।


একুশের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুনর রশীদ ও প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। এছাড়া ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, সেক্টর কমান্ডারস ফোরাম, অফিসার্স অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, কর্মচারী পরষিদ, বাংলাদেশ ছাত্রলীগ, আলোকতরী, উদীচী ও বাঁধনসহ বিভিন্ন সংগঠন পুষ্পার্ঘ্য অর্পণ করে। সকাল সাড়ে ৭টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুনর রশীদ এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। সকাল ৭টা ৪০ মিনিটে কালো ব্যাজ ধারণ করে প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হওয়া প্রভাতফেরি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া সকাল ৮টায় টিএসসি ভবনের কনফারেন্স রুমে আয়োজিত আলোচনা সভায় প্রফেসর আ.ক.ম মোস্তফা জামানের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ড. মো. জাহিদ হাসানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভিসি অধ্যাপক ড. হারুনর রশীদ।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর ড. আবুল কাসেম চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তসহ আরও অনেকে। প্রধান অতিথি বক্তৃতায় পবিপ্রবি উপাচার্য বলেন, ‘বাংলা ভাষার শুদ্ধ চর্চা ও সুস্থ অনুশীলনের মাধ্যমে নিজস্ব সংস্কৃতি ও মূল্যবোধের বিকাশ ঘটিয়ে আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে হবে।’

/এনএ/

লাইভ

টপ