X
বুধবার, ০১ মে ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

বিমানবন্দরে অপেক্ষায় নজরুল, আলিফুজ্জামান ও পিয়াসের স্বজনেরা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২২ মার্চ ২০১৮, ১৭:০৩আপডেট : ২২ মার্চ ২০১৮, ১৯:০৩

 



বিমানবন্দরে লাশবহনের জন্য গাড়ি নেপালে বিমান দুর্ঘটনায় নিহত তিনজনের লাশ নিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষায় আছেন স্বজনেরা। নিহত অলিফুজ্জামান, পিয়াস রায় ও নজরুল ইসলামের স্বজনেরা বিমানবন্দরের ৮নং গেটে অপেক্ষা করছেন।
বৃহস্পতিবার (২২ মার্চ) বিকাল ৩টা নাগাদ ওই তিনজনের মরদেহ আসার কথা থাকলেও তা বিকাল ৫টায় আসবে।
এ দুর্ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মরদেহ গত সোমবার (১৯ মার্চ) নিয়ে আসা হয়েছে।
বিমানবন্দর সূত্রে জানা যায়, নেপাল থেকে বিমান বাংলাদেশের বিজি-৭২ ফ্লাইটে আসবে তিনজনের মরদেহ। নেপাল ত্রিভুবন বিমানবন্দর থেকে বাংলাদেশ সময় দুপুর ১টা ২০ মিনিটে বিমানটি ছাড়ার কথা থাকলে তা দুই ঘণ্টা পিছিয়েছে। তাই বিজি-৭২ ফ্লাইটটি বিকাল ৫টায় ঢাকায় পৌঁছাবে বলে জানা গেছে।
লাশ নিতে ৮নং গেটে অপেক্ষায় আছেন স্বজনেরা। তারা বিষণ্ন মুখে বসে আছেন। দেরি হওয়ায় কিছুটা উৎকণ্ঠাও ভর করেছে। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা নিজেকে এভাবে সান্ত্বনা দিয়েছেন যে অন্তত লাশগুলো শনাক্ত করা গেছে।
শনাক্তে দেরি হওয়ায় এ তিনজনের লাশ গত সোমবার দেশে ফিরিয়ে আনা যায়নি।
আলিফুজ্জামানের দুলাভাই, বোন ও খালা এসেছেন লাশ নিতে। তারা আলিফুজ্জামানের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তার বোন খাদিজা খাতুন বলেন, ‘আমার ভাই অনেক গুণী ছাত্রনেতা ছিল। বঙ্গবন্ধুর আদর্শে সে রাজনীতির সঙ্গে জড়িত ছিল। খুলনা বিএল কলেজে মাস্টার্সে পড়াশোনা করছিল। তার জন্য দোয়া চাই।’ তিনি বলেন, ‘মনে সান্ত্বনা এতটুকুই, লাশটা অন্তত পাওয়া গেছে। তাকে আমরা খুলনায় নিয়ে যাবো। সেখানেই দাফন করা হবে।’
নিহত নজরুল ইসলামের ছোট ভাই শফিকুল ইসলাম বলেন, ‘সবকিছুর পেছনে মিডিয়ার ভূমিকা প্রশংসার দাবি রাখে। আমি প্রতিদিন কয়েকবার করে নেপালে কথা বলেছি। তারা অনেক সাহায্য করেছেন আমাকে। আমার ভাইকে নিজের ভাই মনে করেছেন। এইটা অনেক বড় একটা প্রাপ্তি। আমার ভাই চাকরি থেকে অবসরে গিয়ে একবারে আমাদের নতুন করে এতিম করে দিয়ে গেছেন।’ তিনিও ভাইয়ের জন্য দেশবাসীর কাছে দোয়া চান।
পিয়াস রায়ের বাবা সুখেন্দু বিকাশ রায় ৮নং গেটের সামনে এসেছেন বিকাল ৩টায়। তার চেহারায় বিষন্নতার ছাপ। তিনি বলেন, ‘আমার ছেলেকে যে শনাক্ত করা গেছে এতে আমার দুঃখ কিছুটা কমেছে। মনকে সান্ত্বনা দিতে পারবো। নেপাল গিয়ে রাত ৩টা পর্যন্ত ছেলের লাশ শনাক্ত করার জন্য বসে ছিলাম। ঢাকায় চলে আসার পর শুনলাম লাশ শনাক্ত হয়েছে।’ এ পর্যায়ে তিনি কাঁদতে কাঁদতে বললেন, ‘এতেই আমি খুশি।’
তিনি বলেন, ‘আমি গত পরশুদিন (২০ মার্চ) নেপাল থেকে আসছি। গতকাল লাশ শনাক্ত হয়েছে। আজ (বৃহস্পতিবার) বিকাল ৪টায় এখানে থাকতে বলা হয়েছে ইউএস-বাংলার পক্ষ থেকে। এখানে থেকে লাশ নিয়ে আগে যাবো গোপালগঞ্জ শেখ সায়েরা মেডিক্যাল কলেজে। পিয়াসের বন্ধুরা অনেক অনুরোধ করেছে সেখানে নিয়ে যেতে। সেখান থেকে বরিশাল নিয়ে যাবো।’

গত ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ৬৭ যাত্রী ও চার ক্রুসহ ৭১ আরোহী নিয়ে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগ-মুহূর্তে বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হন।


এ দুর্ঘটনায় আহত ১০ বাংলাদেশির মধ্যে সাতজন ভর্তি আছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে। বাকি তিনজনের মধ্যে একজন চিকিৎসাধীন দিল্লিতে, দুজন সিঙ্গাপুরে।

 

/এসও/এইচআই/চেক-এমওএফ/
সম্পর্কিত
ইউএস বাংলার সার্ভিসের মান মনিটরিং করতে বলেছে সংসদীয় কমিটি
‘তারা কীভাবে জানলো পাইলট ধূমপান করছিলেন’
নেপালে বিমান দুর্ঘটনার তদন্ত প্রতিবেদনের দেরিতে সংসদীয় কমিটির ক্ষোভ
সর্বশেষ খবর
ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার
ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার
মুম্বাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে লখনউ
মুম্বাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে লখনউ
তপ্ত রোদেও থামে না তাদের কাজ
আজ মহান মে দিবসতপ্ত রোদেও থামে না তাদের কাজ
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
সর্বাধিক পঠিত
চুয়াডাঙ্গা জেলায় ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা
চুয়াডাঙ্গা জেলায় ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা
সিস্টেম লস কমাতে সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট চায় পেট্রোবাংলা
সিস্টেম লস কমাতে সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট চায় পেট্রোবাংলা
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
সাতক্ষীরার ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড 
সাতক্ষীরার ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড 
আজকের আবহাওয়া: তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস
আজকের আবহাওয়া: তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস